সিলেট সার্কিট হাউসের ভিআইপি কক্ষে অগ্নিকাণ্ডে তদন্ত শুরু

সিলেট সার্কিট হাউসের ভিআইপি কক্ষে অগ্নিকাণ্ডে তদন্ত শুরু

132
0
SHARE

সিলেট সার্কিট হাউসের দুইটি ভিআইপি কক্ষে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে গঠিত কমিটি তাদের কার্যক্রম শুরু করেছে। কমিটির সদস্যরা ঘটনাস্থল থেকে কক্ষের ভস্মীভূত আলামত সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার সন্ধা পর্যন্ত কমপক্ষে ১৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বুধবারের অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ওই কক্ষ দুইটি (২০১ ও ২০২ নম্বর) প্রধান বিচারপতি এস কে সিনহা, আইনমন্ত্রী আনিসুল হক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের জন্যে সংরক্ষিত ছিল।

এদিকে সার্কিট হাউসের মতো স্পর্শকাতর স্থানে এমন ঘটনা ঘটায় সচেতন মহলে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। প্রশ্ন উঠেছে সার্কিট হাউসের নিরাপত্তা ও ব্যবস্থাপনা ঘিরে।

সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন যুগান্তরকে জানান, যত দ্রুত সম্ভব তদন্ত শেষ করা হবে।গণপূর্ত ও সার্কিট হাউসের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ আরও অনেকের বক্তব্য নেয়া হবে।

তদন্ত কমিটির অন্যতম সদস্য সিলেট ফায়ার সার্ভিসের উপ পরিচালক রফিকুল ইসলাম বলেন, তদন্তের জন্যে কমিটিকে তিনদিনের সময় দেয়া হয়েছে। আগামী রোববার তদন্ত প্রতিবেদন দাখিল করা হতে পারে।

এর আগে গত সোমবার প্রধান বিচারপতির মৌলভীবাজারের কমলগঞ্জের তিলকপুরের বাড়ি থেকে গ্যাস সিলিন্ডারসহ নাশকতার স্ক্যাচ ম্যাচ ও কতিপয় ব্যক্তির তালিকা উদ্ধার করে কমলগঞ্জ থানা পুলিশ। ওই তালিকা ধরে তদন্ত করছে পুলিশ। এ ব্যাপারে একটি জিডিও করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে সন্দেহভাজনদের।

এরও আগে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডের রায়কে কেন্দ্র করে ২০১৩ সালের ১১ ডিসেম্বর বুধবার ভোরে সুপ্রিমকোর্টের তৎকালীন সিনিয়র বিচারপতি ও বর্তমান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

জানা যায়, সিলেট আদালত ডিজিটালাইজেশনের উদ্বোধনী অনুষ্ঠান ছিল বুধবার দুপুরে। এ অনুষ্ঠানে যোগ দিতে প্রধান বিচারপতি এস কে সিনহা, আইনমন্ত্রী আনিসুল হক এবং আইসটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সকাল সাড়ে ১০টার পর সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে নামেন।

বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে তারা সার্কিট হাউজের উদ্দেশে রওনা দেয়ার সময় অগ্নিকাণ্ডের খবর পান। পরে তারা সেখানে না গিয়ে সরাসরি অনুষ্ঠানস্থলে যোগ দেন।

এ ঘটনায় জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ আমিনুর রহমানকে প্রধান করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY