সিএসআরকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হয়েছে : গভর্নর

সিএসআরকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হয়েছে : গভর্নর

105
0
SHARE
প্রকাশিত : 2014-11-30 সময় : 21:33
বর্তমান প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, করপোরেট সামাজিক দায়বদ্ধতাকে (সিএসআর) প্রাতিষ্ঠানিকভাবে রূপ দেয়া হয়েছে। একই সঙ্গে গ্রিন ব্যাংকিং ও পরিবেশবান্ধব বিনিয়োগকে অগ্রাধিকার দেয়া হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণের কারণে। বাংলাদেশ ব্যাংক এদিকে নজর দিয়েছে।
রবিবার বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমিতে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গভর্নর। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সূর চৌধুরী, সিরডাপের মহাপরিচালক ড. সিসেপ ইফেনডি। অনুষ্ঠান সঞ্চালনা করেন আয়োজক প্রতিষ্ঠান এসআর এশিয়ার আবাসিক পরিচালক সুমাইয়া রশিদ।
আতিউর রহমান বলেন, আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য ক্ষুদ্র ও মাঝারি খাতকে গুরুত্ব দিতে হবে। কেন্দ্রীয় ব্যাংকের পক্ষে এসব খাতে অর্থায়নে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে উত্সাহিত করা হচ্ছে।
তিনি বলেন, আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমকে টেকসই করতে ক্ষুদ্র ও মাঝারি খাতকে গুরুত্ব দিতে হবে। মনে রাখতে হবে, আমাদের উত্পাদনশীল খাতের বড় অংশ দখল করে আছে ক্ষুদ্র ও মাঝারি খাত।
এসআর এশিয়ার আয়োজনে দুইদিনব্যাপী এই সম্মেলনে দেশি ও বিদেশি সংশ্লিষ্টরা অংশ নেবেন। কয়েকটি পর্বে সেমিনারের বিভিন্ন খাতের ব্যক্তিরা আলোচনায় অংশ নেবেন।

(নভেম্বর ৩০, ২০১৪)

– See more at: http://www.dailybartoman.com/details.php?id=34495#sthash.egCrPQBO.dpuf

NO COMMENTS

LEAVE A REPLY