বিএনপির কাউন্সিলের দ্বিতীয় ভেন্যু মহানগর নাট্যমঞ্চ

বিএনপির কাউন্সিলের দ্বিতীয় ভেন্যু মহানগর নাট্যমঞ্চ

70
0
SHARE
আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য বিএনপির ষষ্ঠ কাউন্সিলের জন্য রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন নিশ্চিত করার পর এখন কাউন্সিলরদের ‘ক্লোজড ডোর’ বৈঠকের জন্য মহানগর নাট্যমঞ্চকে দ্বিতীয় ভেন্যু হিসেবে পছন্দে রাখছে দলটি। এক্ষেত্রে এখনও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রই পছন্দের শীর্ষে রয়েছে বিএনপির। তবে দলের নীতিনির্ধারকরা আলোচনা শেষে এই বিষয়ে সার্বিক সিদ্ধান্ত নেবেন।
মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেন, আমাদের কাউন্সিলের একটি অংশ ক্লোজড ডোর হয়। সেখানে গণমাধ্যমও থাকেনা। এর আগে চীন মৈত্রী (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র) সম্মেলন কেন্দ্রে করেছি। কিন্তু এবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন। এখানে সেটি করা সম্ভব নয়।
রিজভী বলেন, যদি ৩ হাজারের মতো কাউন্সিলর উপস্থিত হয়, তাহলে ওই জায়গায় হবেনা। চীনমৈত্রী কেন্দ্রের জন্য আবেদন করেছি উত্তর এখনো দেয়নি কর্তৃপক্ষ। নাট্যমঞ্চে অনুমতির বিষয়ে মঙ্গলবার বিকেলেই আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। তবে কাউন্সিলের যে ভাবগম্ভীর্য এবং নিরাপত্তা সেটি আগে খেয়াল করতে হবে। তবে সার্বিক বিষয়ে বিএনপি নীতিনির্ধারকদের সঙ্গে চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠকের পর এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান রিজভী।
ঢাকা মহানগর নাট্যমঞ্চে কাউন্সিল করতে পারবে বিএনপি: মেয়র খোকন
ঢাকা মহানগর নাট্যমঞ্চে বিএনপি কাউন্সিল করতে পারবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রর সাঈদ খোকন। মঙ্গলবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা অভিযান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
সাঈদ খোকন বলেন, ঢাকা মহানগর নাট্যমঞ্চে জাতীয় কাউন্সিল করার জন্য বিএনপির পক্ষ থেকে একটি আবেদন পেয়েছি আমরা। বিএনপি মহানগর নাট্যমঞ্চে তাদের কাউন্সিল করতে পারবে। সেই সঙ্গে আমরাও তাদের সর্বিকভাবে সহযোগিতা করবো।
তিনি বলেন, আমরা চাই, রাজনৈতিক দল শক্তিশালী হোক। দেশে গণতন্ত্রের চর্চা হোক।
কাউন্সিলের ৯৮ শতাংশ কাজ শেষ হয়েছে: হান্নান শাহ
বিএনপির ৬ষ্ঠ কাউন্সিল সফলের জন্য ৯৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।
মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি’র ষষ্ঠ জাতীয় সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে গঠিত শৃঙ্খলা ও সেবা উপ কমিটির সভা শেষে তিনি এ কথা বলেন।
হান্নান শাহ বলেন, কাউন্সিল সফলে ১শ’ সিসিটিভি, তিন ডজন আর্চওয়ে একশ’ ক্লোজসার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। প্রায় এক হাজার শৃঙ্খলাকর্মী সার্বক্ষণিক পুরো এলাকা মনিটর করবে।
তিনি বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আটশ’ আসন আছে। তাই মহানগর নাট্যমঞ্চে জায়গা পাওয়ার চেষ্টা চলছে।

NO COMMENTS

LEAVE A REPLY