শেখের নাতি,লেডি হিটলার হাসিনার পুত্র জয়ের বক্তব্যের পাল্টা জবাব

শেখের নাতি,লেডি হিটলার হাসিনার পুত্র জয়ের বক্তব্যের পাল্টা জবাব

90
0
SHARE

শেখের নাতি ক্লিপটোম্যানিয়া রোগে আক্রান্ত জয় একটি তথ্য নিয়ে আবির্ভুত হয়েছিলেন। বিএনপি ‘জিন্দাবাদ’ বলে আর ‘জিন্দাবাদ’ উর্দু শব্দ আর সে কারণে বিএনপির পাকিস্তানে চলে যাওয়া উচিৎ। কিন্তু অটিস্টিক জয় জানে না যে তার নানা ৭০ এ রেডিওতে দেয়া নির্বাচনী ভাষণে ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে ভাষণ শেষ করেছিল। স্বাধীন বাংলাদেশে মুজিবের প্রতিটি জনসভায় ‘শেখ মুজিব, শেখ মুজিব, জিন্দাবাদ জিন্দাবাদ’’ বলে স্লোগান দেয়া হতো। এমনকি বিখ্যাত কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের বিভিন্ন গল্পে ও মুক্তিযুদ্ধের গল্পসমগ্রের অধিকাংশ মুক্তিযুদ্ধভিত্তিক গল্পে বর্তমানের আওয়ামীলীগের সাহিত্যিকদের লেখায় উঠে এসেছে যে, ৭১ সালে মুক্তিযোদ্ধারা জয় বাংলার পাশাপাশি, ‘বাংলাদেশ জিন্দাবাদ, শেখ মুজিব জিন্দাবাদ’ স্লোগানগুলো ব্যবহার করতো।

শুধু কী তাই? ৭৪ সালে মুজিবের পিয়ারে দোস্ত ভুট্টোকে বাংলাদেশে আমন্ত্রিত করলে বিমানবন্দরে উপস্থিত লীগের নেতাকর্মীরা ‘শেখ মুজিব জিন্দাবাদ’ বলে স্লোগান দিয়েছে। ‘জিন্দাবাদ’ বলে স্লোগান দিয়েছে ৭২ সালের জানুয়ারি মাসে মুজিব যখন বাংলাদেশে ফিরে সেদিনও।

এসব স্লোগানসহ ভিডিও ইউটিউবে অসংখ্য রয়েছে। এখন জয়ের বক্তব্য অনুযায়ি শেখ মুজিব ও আওয়ামীলীগকেও তাহলে পাকিস্তান পাঠিয়ে দেয়া উচিৎ। আরও ভয়ঙ্কর তথ্য হলো ‘আওয়ামীলীগ’ শব্দটাইতো বাংলা শব্দ নয়। জয় সাহেব আপনি বলবেন- ‘আওয়াম’ শব্দটি কোন ভাষা থেকে আগত? আর ‘লীগ’ শব্দটি কোন ভাষা থেকে আগত? জানি বলবেন না। কারণ আপনার সার্টিফিকেট রিজার্ভ ব্যাংকের হ্যাকের মতোই ফেইক। আপনার বন্ধু আরাফাতের শিখানো বুলিই আপনি আওড়ান আর ভোদাই বনে যান।

সম্প্রতি জয় একটি অনুষ্ঠানে বলেছেন- তার জন্ম হয়েছে পাকিস্তান কারাগারে। এখন প্রশ্ন হলো- বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা হয়েছে ২৬ মার্চ। তার আগেই স্বাধীন বাংলাদেশের পতাকা ওড়ানো হয়েছে। প্রবাসী সরকারও গঠন হয়ে গেছে এপ্রিল মাসে। জুলাই মাসে জন্ম নেয়া জয় কিভাবে তখনকার কারাগারকে পাকিস্তানি কারাগার বলে? বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করলেতো এভাবে বলতে পারতেন না। কারণ জয়ের জন্মের আগেই পূর্ব পাকিস্তান বাংলাদেশে পরিণত হয়েছে। মুজিব যেভাবে ৭ মার্চ বা ২৫ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছে দাবি করেও আবার ২৭ মার্চ হরতাল ঘোষণা করেছিল সেরকম বিষয় হয়েছে আরকি। এরা আসলে আজও বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারছে না। সে কারণেই বিএনপিকে নিয়ে আবোল তাবোল বলে যাচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY