‘জঙ্গিবাদকে আড়াল করার জন্যই গণগ্রেফতার করা হচ্ছে’ রিজভী আহমেদ

‘জঙ্গিবাদকে আড়াল করার জন্যই গণগ্রেফতার করা হচ্ছে’ রিজভী আহমেদ

99
0
SHARE
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ‘জনগণ মনে করে জঙ্গিবাদকে আড়াল করার জন্যই চলমান পুলিশি অভিযানের স্টিম রোলার দেশবাসীর ওপর চাপিয়ে দেয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ চাপে রয়েছে প্রতিনিয়ত তাদের বাসার সামনে সাদা পোশাকের আইন-শৃঙ্খলাবাহিনী সদস্যকে দাড়িয়ে থাকতে দেখা যায়। জঙ্গিবাদদের আটক ও জঙ্গিদের গুপ্ত আস্তানা ধ্বংস করার পরিবর্তে সরকার সাধারণ মানুষকে পুলিশি নির্যাতনের দিকে ঠেলে দিয়েছে।’
সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশের উগ্রবাদীদের হত্যাকাণ্ড নিয়ে প্রায় সাত হাজারের অধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে একুশ শ’র অধিক বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হচ্ছে অসংখ্য নিরীহ ও সাধারণ মানুষকে। পরোয়ানা ছাড়া গ্রেফতারে উচ্চ আদালতের নির্দেশনাকে সরকার ধৃষ্টতার সাথে অগ্রাহ করে চলেছে। অথচ মূল জঙ্গীদের এখনও চিহিৃত করতে পারেনি।
রিজভী বলেন, বর্তমান জঙ্গি তৎপরতা আওয়ামী শাসকদলের জন্য চরম প্রাপ্তি। তারা নিজেদের স্বার্থে কোনো আইনকেই পরোয়া করে না। তাই পরোয়ানা ছাড়া গ্রেফতারে উচ্চ আদালতের নির্দেশনাকে সরকার ধৃষ্টতার সাথে অগ্রাহ্য করে চলেছে। এই সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে উর্দী পরা ক্রিমিনালে পরিণত করেছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত  ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মাহবুবুল হক নান্নু, সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, তাইফুল ইসলাম টিপু, যুবদলের সহ সভাপতি আব্দুল খালেক, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মুনির হোসেন প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY