ইফতারে ভেজিটেবল পাস্তা

ইফতারে ভেজিটেবল পাস্তা

61
0
SHARE
চলতি বছরে ১৫ ঘণ্টার বেশি সময় ধরে রোজা পালন করছেন দেশের মানুষ। দীর্ঘ সময় ধরে সব ধরনের পানাহার থেকে বিরত থাকায় শরীর অনেকটাই দুর্বল হয়ে যায়। তাই দুর্বল শরীরে প্রয়োজনীয় শক্তি যোগাতে ইফতারিতে ভালো আইটেম তৈরি করার চেষ্টা থাকে সবার মাঝে।
আবার বাঙালিদের ঐতিহ্য অনুযায়ী প্রতিদিন ইফতারিতে ছোলা-পেঁয়াজু অনেক সময় আমাদের রুচি নষ্ট করে দেয়। তাই খাবার রুচি ধরে রাখতে এবং শরীরের প্রয়োজনীয় পুষ্টি ও শক্তি যোগাতে ভূমিকা রাখতে পারে ভেজিটেবল পাস্তা।
প্রয়োজনীয় উপকরণ
১. ম্যাকারনি নুডলস ২৫০ গ্রাম।
২. একটি সবুজ ও একটি হলুদ ক্যাপসিকাম (লম্বা করে কাটা)।
৩. গাজর, আলু, বরবটি, মাশরুম, বাঁধাকপি, বেবি কর্ন, ব্রকলি টুকরো (২৫০ গ্রাম)।
৪. সয়াসস তিন চা চামুচ।
৫. একটি ডিম।
৬. টেস্টিং সল্ট পরিমাণ মতো।
৭. কাঁচামরিচ কুচি।
৮. ১টি বড় পেঁয়াজ কিউব করে কাটা
৯. তেল ১/২ কাপ
১০. টমেটো সস তিন চা চামুচ।
১১. লবণ পরিমাণ মতো।
১২. ধনেপাতা পরিমাণ মতো।
১৩. পালং শাক পরিমাণ মতো।
প্রস্তুত প্রণালী
ম্যাকারনি নুডলস গরম পানিতে সেদ্ধ করুন। সেদ্ধ করার সময় এতে হালকা লবণ ও তেল দিন। সম্পূর্ণ সেদ্ধ হওয়ার আগে এতে গাজর, আলু, বরবটির টুকরোগুলো দিন। মিশ্রণটি সেদ্ধ হওয়ার পর সেগুলো ছেকে চালনিতে নিন। ডিম ভেঙ্গে অন্য একটি পাত্রে ঝুরি করে নিন। এরপর অন্য একটি কড়াই চুলায় দিন। সেটি গরম হয়ে এলে এতে তেল দিন। তারপর পেঁয়াজ, মাশরুম, বাঁধাকপি, বেবি কর্ন, ব্রকলি, ক্যাপসিকাম, লবণ, টমেটো সস, কাঁচা মরিচ কুচি, সয়াসস, ডিম ঝুরি দিয়ে একটু ভেজে নিন। তারপর সেদ্ধ নুডলস ও সবজিগুলো এবং পালং শাক দিয়ে ভালোভাবে ভেজে নিন। এরপর বাটিতে ঢেলে ধনেপাতা দিয়ে পরিবেশন করুন মজাদার ভেজিটেবল পাস্তা।

NO COMMENTS

LEAVE A REPLY