মেসিকে ফিরে আসার অনুরোধ ম্যারাডোনা ও আর্জেন্টাইন প্রেসিডেন্টের

মেসিকে ফিরে আসার অনুরোধ ম্যারাডোনা ও আর্জেন্টাইন প্রেসিডেন্টের

73
0
SHARE
কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে পরাজিত হয়ে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছে আর্জেন্টিনার। আর সেই হতাশায় জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।
আকস্মিক এই সিদ্ধান্তে পুরো ফুটবল বিশ্ব বেশ মুষড়ে পড়েছে। বাদ যায়নি খোদ আর্জেন্টাইন প্রেসিডেন্ট মরিসিও মাসরিও। এমনকি মেসির সমালোচনায় যিনি প্রায়ই মুখর থাকতেন সেই আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনাও বিষয়টি খুব একটা ভালভাবে গ্রহণ করতে পারেননি। তাইতো পুরো আর্জেন্টাইন জাতির পক্ষ থেকে ম্যারাডোনা ও দেশটির রাষ্ট্রপ্রধান মেসিকে অবসরের সিদ্ধান্ত থেকে সড়ে আসার অনুরোধ জানিয়েছেন।
কোপা আমেরিকার শতবর্ষী আয়োজনের ফাইনালে পরাজয়ের পরে বার্সেলোনার সুপারস্টারের চোখে পানি পুরো ফুটবল বিশ্বকেই কাঁদিয়েছে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেই মেসি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দেন। তার এই ঘোষণায় ২০১৮ রাশিয়া বিশ্বকাপকে ঘিরে আর্জেন্টাইন ফুটবলে কালো মেঘ দেখা দিয়েছে। ম্যারডোনার বরাত দিয়ে স্থানীয় অনলাইন পত্রিকা লা নেকিয়ন বলেছেন, ‘তার অবশ্যই থাকা উচিত। কারণ এখনো তার সামনে অনেক খেলা বাকি রয়েছে। বিশ্ব চ্যাম্পিয়ন হতে ফর্ম নিয়েই সে রাশিয়া যাবে। যারা বলছে মেসির জাতীয় দল থেকে সড়ে দাঁড়ানো উচিত তারা বুঝতে পারছে না কি দুঃস্বপ্ন আর্জেন্টিনার জন্য অপেক্ষা করছে।’
২৯ বছর বয়সী মেসিকে আধুনিক ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবেই বিবেচনা করা হয়। কিন্তু রবিবারের ফাইনালে পরাজয় তার ক্যারিয়ারে আর্জেন্টিনার জার্সি গায়ে চতুর্থ ফাইনাল পরাজয়। যা তিনি কোনভাবেই মেনে নিতে পারেননি। এই পরাজয়ে দারুণ হতাশ হয়েছেন আর্জেন্টাইন রাষ্ট্রপতি মাসরি। তিনিও অনলাইন পত্রিকাটিতে ম্যারাডোনার সঙ্গে মেসিকে জাতীয় দলে থেকে যাবার অনুরোধ জানিয়েছেন। বার্তা সংস্থা এএফপিকে মাসরির এক মুখপাত্র জানিয়েছেন, রাষ্ট্রপতি মেসিকে ডেকে বলেছেন তাকে নিয়ে তিনি কতটা গর্বিত। একইসাথে সমালোচকদের কথা না শোনারও অনুরোধ জানিয়েছেন তিনি।
বার্সেলোনায় মেসিকে সবাই পছন্দ করলেও জাতীয় দলের জার্সি গায়ে তেমন বড় কোন সফলতা অর্জন না করায় প্রায়ই তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। মেসির নিজ শহরের ক্লাব রোসারিওতে তার প্রথম কোচ আরনেস্টো ভেচ্চিও মেসির এই অসময়ে বিদায়ের ঘোষণায় মোটেই সন্তুষ্ট হতে পারেননি। তার মতে জাতীয় দলে সে তো আর একা খেলেনা, ১১জন খেলোয়াড়কে নিয়েই দল গঠিত হয়। তাহলে দলের ব্যর্থতায় সব দায় কেন শুধুমাত্র মেসির ওপরই আসবে।
যুক্তরাষ্ট্রের ফাইনাল শেষে সোমবার সন্ধ্যায় মেসির নেতৃত্বে আর্জেন্টাইন দল বুয়েন্স আয়ার্সে পৌঁছায়। নীহা।

NO COMMENTS

LEAVE A REPLY