ঢাবিতে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরে ছাত্রদলের নিন্দা

ঢাবিতে ছাত্রলীগের হামলা ও ভাঙচুরে ছাত্রদলের নিন্দা

89
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর স্বরণিকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে (বীর উত্তম) বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে তুলে ধরায় ছাত্রলীগ কর্তৃক বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর এবং রেজিস্ট্রার অফিসে আগুন দেয়াসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান আজ এক বিবৃতিতে বলেন, ‘আওয়ামী লীগ ও এই অবৈধ সরকার বাংলার ইতিহাসকে নিজেদের মতো করে সাজাতে গিয়ে পুরো ইতিহাসকে ক্ষতবিক্ষত করে ফেলেছে। ঐতিহাসিক সত্যকেও তারা চেপে যাওয়ার চেষ্টা করছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এটি একটি ঐতিহাসিক সত্য। সত্যপ্রিয় ও বিবেকবান যে কোনো মানুষই বিষয়টির সাথে একমত। কিন্তু আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের মতো ঐতিহাসিক সত্যগুলোকেও বিকৃত ও ভুল তথ্য সন্নিবেশনের অপকৌশলে মেতেছে।’

নেতৃদ্বয় বলেন, নতজানু ঢাবি ভিসি, বিশ্ববিদ্যালয় প্রশাসন আর পোষা ইতিহাসবিদরা বর্তমান অবৈধ সরকারের সাথে আতাত করে যতই ইতিহাস বিকৃত করা চেষ্টা করুক না কেন, তা প্রকাশ হবেই। সত্য আর আগুন কখনো চাপা থাকে না। শহীদ জিয়া বাংলার সবচেয়ে জনপ্রিয় মানুষ হিসেবে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হয়েছিলেন, তার সেই স্থান এখনো বাংলার মানুষের মনে অক্ষুন্ন আছে এবং থাকবে।

ছাত্রদলের এই দুই নেতা আরো বলেন, সত্যকে আওয়ামী লীগ কখনো মেনে নিতে শিখেনি। সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন যখন একটি ঐতিহাসিক সত্য জাতির সামনে তুলে ধরেছেন তখন ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসসহ বিভিন্ন জায়গায় আগুন দিয়েছে, ভাঙচুর চালিয়েছে। যা কখনো কাম্য হতে পারে না। অবিলম্বে হামলার সাথে জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

 

NO COMMENTS

LEAVE A REPLY