• শেখ হাসিনাকে যুক্তরাষ্টে প্রতিরোধের ঘোষনা ~ “যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ” •

• শেখ হাসিনাকে যুক্তরাষ্টে প্রতিরোধের ঘোষনা ~ “যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ” •

2242
0
SHARE
যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে ঈদুল ফিতরের পর এক জরুরী সভা আয়োজন করে যুক্তরাষ্ট্র বিএনপি। নিউইয়র্ক এর প্রানকেন্দ্র জ্যাকশন হাইটের টপ অফ দ্যা টাউন রেষ্টুরেন্ট এ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগামী জাতীসংঘের সাধারন অধিবেশনে শেখ হাসিনার যোগদানের সময়ে তাকে প্রতিরোধ করার জন্য ঐক্যবদ্ব হয় যুক্তরাষ্ট্র বিএনপির চারভাগে বিভক্ত তিন গ্রুপের শীর্ষ নেতৃবৃন্দ।

প্রতিবারের মত এই বছর ও বাংলাদেশ এর অগণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকার প্রধানকে যুক্তরাষ্ট্রের মাটিএ সকল শক্তি দিয়ে প্রতিরোধের ডাক দেন প্রবাসী বিএনপির নেতৃবৃন্ধরা। হাজার মানুষের রক্তে রঞ্জিত অবৈধ্য প্রধানমন্ত্রী খুনী হাসিনাকে আমেরিকার মাটিতে প্রবেশে করতে দেয়া হবে না। প্রতিবারের মত এই বছর ও বাংলাদেশের অগণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকার প্রধানকে যুক্তরাষ্ট্রের মাটিতে সকল শক্তি দিয়ে প্রতিহত করার আহ্বাবান জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি। সেই সাথে সাংগঠনিকভাবে নতুন রূপ রেখা দিয়ে গঠনতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে যুক্তরাষ্ট্র ও নিউইয়র্ক বিএনপির কমিটি করার প্রক্রিয়ায় শীর্ষ নেতারা দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ও তারুন্যের অহংকার দেশ নায়ক তারেক রহমানের কাছে একটা রুপরেখা তৈরী করে প্রস্তাব আকারে প্রস্তাব করার জন্য ঐক্যবদ্ব হন।

দীর্ঘ পাচ বছর যুক্তরাষ্ট্র বিএনপি কমিটি বিলুপ্ত করে দেয়ার পর সকল কার্যক্রম চলছে তার আপন গতিতে। কমিটি না থাকলেও বৃহত্তর ইস্যুগুলোতে দেখা গেছে চার ভাগে বিভক্ত গ্রুপ গুলো একসাথে হাসিনার বিরুদ্ধে আন্দোলনে যোগ দিয়ে প্রতিবাদ করেছে। সভায় তৃণমূল নেতা কর্মিরা হুশিয়ার করে বলেন – “কোন অসুবাদী ষড়যন্ত্র হাসিনা বিরোধী আন্দোলন যুক্তরাষ্টে প্রতিরোধ ঠেকাতে পারবে না।” “কমিটি নিয়ে কোন নতুন কিছু চিন্তা ভাবনা হাসিনার জাতিসংঘে আসার পরবর্তীতে উদ্যোগ নিলে হাসিনা আন্দোলন কার্যকর হবে বলে অনেকেই বলেছেন না হয়ত গ্রুপিং আর কোন্দল হয়ে প্রতিরোধ কর্মসূচি ব্যাঘাত হতে পারে।”

যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ড: মুজিবর রহমান মজুমদার ও সর্বশেষ যুক্তরাষ্ট্র বিএনপি কমিটির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমানের যৌথ সভাপতিত্বে এই সভা পরিচালনা করেন সাবেক সহ সভাপতি ইলিয়াস মাষ্টার ও সাবেক কোষাদক্ষ্য জসিম ভুইয়া।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের সাবেক বৈদিশিক উপদেষ্টা ও বিএনপি এর বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

আরো উপস্থিত ছিলেন ড: মুজিবর রহমান, জিল্লুর রহমান, ইলিয়াস আহম্মেদ, জসিম ভুইয়া, মঞ্জুর আহমেদ চৌধুরী, আনোয়ার হোসেন, সফি আলম জুয়েল, হেলাল উদ্দিন, হাবিবুর রহমান, সেলিম রেজা, জাকির চৌধুরী, আবু সাঈদ আহমেদ, আতিকুল হক আহাদ, মো: রেজাউল আজাদ ভুইয়া, রফিক উদ্দিন বাহার, এম এ খালেক আকন্দ, মাহমুদুর রহমান চৌধুরী, বাকের আজাদ, মোহাম্মদ মজনু, আবুল হাসেম মো: রুহুল আমিন নাসির, পারভেজ সাজ্জাদ, জীবন শফিক, নিরা রাব্বানী, সাইফুর খান আহমেদ, মোহাম্মদ মোস্তাক, বি এম বাদশা, মো: আরশাদ খান, বিলাল চৌধুরী, শেখ হায়দার আলী, আলমগীর হোসেন মৃধা, আশরাফ হোসেন, আব্দুল কাইয়ুম, এবি সিদ্দিকি, এ এফ মিসবাহ উজ্জামান, এম এ কুদ্দুস, জাহিদ খান, সায়মন রহমান, অপু আহমেদ, সুলতান মাছুম, মির্জা মিঠু, আহমেদ নাহিদ শুভ, মুহিন আহমেদ প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY