জেনে নিন কম বয়সে বুড়িয়ে যাওয়ার কারণগুলো

জেনে নিন কম বয়সে বুড়িয়ে যাওয়ার কারণগুলো

91
0
SHARE
Smoking can mess up your looks, according to an ad campaign aimed at keeping teens from smoking.
বয়সের সাথে সাথে মুখে ও ত্বকে বয়সের ছাপ পড়ে যাওয়া স্বাভাবিক বিষয়। কিন্তু জীবনধারণের ধরণ ও অভ্যাসের কারণে কম বয়সে ত্বকে বয়সের ছাপ পড়তে শুরু করে অনেকের। ত্রিশের কোঠায় ঢুকতেই ত্বকের লাবণ্য কমতে শুরু করে। কি কারণে খুব কম বয়সে ত্বক ঔজ্জ্বল্য হারিয়ে বুড়িয়ে যাচ্ছে এটি জানা থাকলে এই সমস্যা থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া সম্ভব। জেনে নিন এই কারণগুলো-
* শরীর ফিট রাখার জন্য অনেকেই ব্যায়াম করে থাকে। তবে অতিরিক্ত ব্যায়াম করলে ত্বকে ভাঁজ পড়ে যায়।
* কর্মস্থলে কাজের চাপ শরীরিক ও মানসিকভাবে আপনার বুড়িয়ে দিতে পারে। দীর্ঘক্ষণ কম্পিউটারের সামনে বসে কাজ করলে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে।
* বাড়িতে হোক বা কর্মস্থলে, অনেককেই দিনভর শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে দীর্ঘক্ষণ কাটাতে হয়। যা ত্বকে শুষ্ক করে দেয় এবং তার ফলে কমবয়সেই ত্বকে ভাঁজ পড়তে শুরু করে।
* অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস থাকলে, বিশেষ করে বাইরের খাবার বেশি খেলে ত্বকে তার খারাপ প্রভাব পড়ে খুব কম বয়সেই। তৈলাক্ত খাবার ত্বকের ওপর খারাপ প্রভাব পড়ে।
* ধূমপান ও মদ্যপানের নেশা ত্বকের ক্ষতি করতে পারে নানাভাবে। দুটোই ত্বককে অল্প বয়সে বুড়িয়ে দেয়।
* রোদে বের হলে সানগ্লাস পরা অবশ্যই উচিত। যদি এই অভ্যাস আপনার না থাকে তাহলে চোখের নিচের ত্বক খারাপ হতে শুরু করে, চোখের নিচে কালি পড়ে।
* বাইরে কোনও ধরনের পানীয় নেওয়ার সময়ে তা আমরা স্ট্র দিয়ে পান করি। এমনটা নিয়মিত করতে শুরু করলে ত্বকে ভাঁজ পড়তে শুরু করে। নিয়মিত এই অভ্যাস থাকলে সেই দাগ স্থায়ী হয়ে যায়।

NO COMMENTS

LEAVE A REPLY