প্রধানমন্ত্রীর বক্তব্য ঐক্য নয় বরং দেশকে বিভক্ত করবে -আব্দুল্লাহ আল নোমান

প্রধানমন্ত্রীর বক্তব্য ঐক্য নয় বরং দেশকে বিভক্ত করবে -আব্দুল্লাহ আল নোমান

119
0
SHARE

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সাম্প্রতিক জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে বিএনপিসহ সমাজের বিভিন্ন মহল থেকে ওঠা জাতীয় ঐক্যের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা ‘ঐক্য নয়, বরং দেশকে বিভক্ত’ করবে।

গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে বেগম খালেদা জিয়ার আহ্বান এবং সরকারের ভূমিকা’ শীর্ষক এ সভায় প্রধান অতিথি বক্তব্যে এ সব কথা বলেন নোমান। আলোচনা সভার আয়োজন করে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’। সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম আজাদ, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, খালেদা ইয়াসমিন, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী যেভাবে জাতীয় ঐক্যের কথা বলেছেন, এটা জাতীয় ঐক্য নয়, বরং জাতিকে বিভক্ত করার কথা। জাতিকে বিভক্ত করার মধ্য দিয়ে আমাদের দলীয় সংকীর্ণতার কারণে আমরা দেশকে ধ্বংস করতে পারব না। আমরা জাতীয় ঐব্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে দেশকে রক্ষা করব।’

আব্দুল্লাহ আল নোমান আবারো জাতীয় ঐক্যের গুরুত্বের কথা তুলে ধরে বলেন, দেশবাসী মনে করে সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি জাতীয় সমস্যা। এটা কোনো একটি দল বা সরকারের একার পক্ষে মোকাবিলা করা সম্ভব নয়। জঙ্গি মোকাবিলায় জাতীয় ঐক্য সৃষ্টি করতে পারলে বহির্বিশ্বের কোনো সহযোগিতার প্রয়োজন হবে না। জঙ্গিবাদ মোকাবিলায় জাতীয় ঐক্যের ব্যাপারে সরকারের বক্তব্য স্পষ্ট নয়। সরকার যেভাবে জাতীয় ঐক্যের কথা বলছে তাতে জাতিকে বিভক্ত করার কথাই বোঝায়।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ‘জঙ্গিবাদ দমনে বহির্বিশ্বের সহায়তা নয়, প্রয়োজন জাতীয় ঐক্য। জনগণের মধ্যে সেই ঐক্য প্রতিষ্ঠা করতে হবে। আর সেটা আমাদেরকেই করতে হবে।

তিনি বলেন, ‘রাজনীতি ও রাজনীতিবিদের দায়িত্বে অবহেলা অথবা দলীয় সংকীর্ণতার কারণে মানুষের জীবন আমরা ধ্বংস করতে পারি না। জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমরা দেশকে রক্ষা করব।

NO COMMENTS

LEAVE A REPLY