হাসানুল হক ইনু’র এ কেমন মিথ্যাচার !

হাসানুল হক ইনু’র এ কেমন মিথ্যাচার !

126
0
SHARE

কোন কারন ছাড়াই হঠাৎ সরকার ৩৫ টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধ করে দিয়েছে। ‘জনস্বার্থের’ কথা বলে সরকার এই সাইটগুলো বন্ধ করে দেয় । মূলত এই সাইটের মধ্যে শীর্ষনিউজ, বিডিটুডে, আমারদেশ, আরটিএনএনসহ বেশ কয়েকটি জনপ্রিয় নিউজ পোর্টালও ছিল যারা ভারতীয় আধিপত্যবাদ ও বাংলাদেশে ভারতীয় নগ্ন আগ্রাসনের বিরুদ্ধে ভূমিকা পালন করে যাচ্ছিলো । সাথে সরকারের তল্পিবাহক মিডিয়ার বিপরীতে সত্যিকার দেশপ্রেমিক মিডিয়ার ভূমিকায় ছিলো।

এনিয়ে গতকাল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বিবিসি বাংলার কাছে দাবি করেছেন, শীর্ষ নিউজসহ অনলাইন পত্রিকাগুলো বন্ধের আগে সতর্ক করা হয়েছে।

এদিকে খোজ খবর নিয়ে জানা যায়, সরকারের পক্ষ থেকে কোন সাইটকেই নোটিশ পাঠানো হয়নি বা সতর্ক করা হয়নি । উল্লেখ্য এই ৩৫ টি বন্ধ সাইটের মধ্যে বিডিটুডের দুইটি ডোমেইনও আছে ( bdmonitor.net ও desh-bd.net)

এনিয়ে বন্ধ হয়ে যাওয়া অনলাইন নিউজ মিডিয়া শীর্ষ নিউজের সম্পাদক একরামুল হক ডয়চে ভেলেকে বলেন, ‘‘কী কারণে আমাদের নিউজ পোর্টাল ব্লক করা হয়েছে তা আমাদের জানানো হয়নি৷ আমাদের আগে কোনো নোটিশও দেয়া হয়নি৷ আমি তথ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছি তিনিও বিষয়টি জানেন না বলে আমাকে জানিয়েছেন৷”

তিনি আরো বলেন, ‘‘সরকার অনলাইন নীতিমালা করছে৷ তথ্য মন্ত্রণালয় নিউজ পোর্টালের কাগজপত্র জমা নিয়েছে৷ আমরা দিয়েছি৷ কিন্তু এভাবে কোনো কারণ ব্যাখ্যা না করে নিউজ পোর্টাল ব্লক করা স্বাধীন সংবাদমাধ্যম এবং বাক স্বাধীনতার প্রতি হুমকি বলে আমি মনে করি৷”

NO COMMENTS

LEAVE A REPLY