হাসিনার ইশারায়, গুলশান ঘটনায় ছাড়া পাওয়া সেই ভারতীয় নাগরিক দিব্বি ঘুরে বেড়াচ্ছেন!

হাসিনার ইশারায়, গুলশান ঘটনায় ছাড়া পাওয়া সেই ভারতীয় নাগরিক দিব্বি ঘুরে বেড়াচ্ছেন!

227
0
SHARE

গুলশানে হামলার সময় বেশ কয়েকজন জিম্মি বের হয়ে আসেন। এর মধ্যে হাসনাত, তাহমিদ, হাসনাতের স্ত্রীও ছিল । এর সাথে একজন ভারতীয়ও বের হয়ে আসেন বলে সামাজিক মাধ্যেমে আলোচিত হচ্ছে । এনিয়ে ব্লগার নিঝুম মজুমদার তার ফেসবুকে কিছু ছবি প্রকাশ করেছেন। বলেছেন, বের হয়ে যাওয়া হাসনাতের সাথে এক ভারতীয়ও ছিলেন, তার নাম সত্য পল প্রকাশ। তিনি এখন বাংলাদেশে বহাল তবিয়তে আছেন।

নিঝুম লিখেছেন,

গুলশানে হামলার দিন হাসনাত, তাহমিদ, হাসনাতের স্ত্রী এদের সাথে আরো একজন লোক বের হয়ে আসে। লোকটার গায়ে ছিলো নীল জামা, অফ হোয়াইট প্যান্ট। (ডি কে হোয়াং এর ভিডিও ফুটেজ থেকে তার বের হয়ে আসার সময়ের ছবি দিয়েছি)



নাম প্রকাশে অনিচ্ছুক একজন আমাকে নিশ্চিত করে জানালেন যে এই লোকের নাম সত্য পল প্রকাশ। তিনি ভারতীয় নাগরিক। পেশায় চিকিৎসক। তিনি বাংলাদেশে একটা মাদক নিরাময় কেন্দ্র চালান। ধনীর দুলাল যারা মাদকে জগৎ ভুলে গেছে তাদের কাছে বেশ জনপ্রিয় ব্যাক্তি। আমার কাছে যে তথ্য আছে তাতে জানতে পারলাম যে তিনি গায়ে হাওয়া দিয়ে ঘুরে বেড়াচ্ছেন বাংলাদেশে।

আমি সবিনিয়ে জানতে চাই সন্ত্রাসীরা এই ভারতীয় ব্যাক্তিকে ছেড়ে দেবার পর আমাদের গোয়েন্দাবাহিনী কি এই সত্য প্রকাশ কে আটক করেছিলেন? যদি না করেন তাহলে প্রশ্ন হচ্ছে কেন করেন নাই? আর যদি করে থাকে তাহলে সে খবর এতদিন পাইলাম না কেন? ঘটনা কি? কোনো পত্রিকাও এই লোককে নিয়ে একটা টু শব্দ করলো না। ব্যাপারটা কি? উনি কি সন্দেহের উর্ধ্বের কেউ?

নিঝুমের স্ট্যাটাসের নিচে মুনমুন শারমীনের উত্তরটা আরো তথ্যবহুল । ভারতীয় নাগরিক সত্য পল প্রকাশকে চেনেন দাবী করে মুনমুন লিখেছেন,

আটক করে নাই। আমার পরিচিত একজন যার ছেলে এনার ট্রিটমেন্টে ছিল, তিনি ঘটনার পর তার সাথে দেখা করে এসেছিলেন, তিনি খুবি জনপ্রিয়, আর সে কারণেই এই হামলা থেকে বেঁচে ফেরার পর অনেকেই তার সঙ্গে দেখা করতে যায়। তবে উনি তেমন কিছুই কাউকে বলেনি বলে জেনেছি।

এবং আরো একটা ব্যাপার হলো, এনার বাংলা উচ্চারণ কিনস্তু মোটেই তত সুবিধার না বলেই জেনেছি। তাকে কেন বাঙালি ভাবলো, এটা রহস্যজনক সত্যি।

NO COMMENTS

LEAVE A REPLY