শিবালয়ে আশ্রয় নিয়েও বাঁচল না বাঘটি

শিবালয়ে আশ্রয় নিয়েও বাঁচল না বাঘটি

152
0
SHARE

শিবালয়ে বন্যার পানি থেকে বাঁচতে নির্জন পেয়ারা বাগানে আশ্রয় নিয়েও জীবন বাঁচাতে পারল না মেছো বাঘটি। রোববার সকালে স্থানীয়রা বাঘটিকে পিটিয়ে হত্যা করে। শিবালয় উপজেলার কলাবাগান গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শাহনেওয়াজ আলমকে জানালেও তিনি এব্যাপারে কোনো ব্যবস্থা নেননি বলে স্থানীয়রা অভিযোগ তুলেছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, কলাবাগানের জনৈক শহিদুলের পেয়ারা বাগানে একটি বড় আকারের মেছো বাঘ দেখতে পায় স্থানীয়রা। বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে জানানো হলেও তিনি ঘটনাস্থলে গিয়ে কোনো পদক্ষেপ না নেয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। লাঠি-সোঠা হাতে বাঘটাকে ধাওয়া করেন স্থানীয়রা। এ সময় বাঘটি প্রাণ বাঁচাতে আশ্রয় নেয় পাশের চাঁন মিয়ার বাড়ির একটি ঘরে। সেখানে ঘেরাও করে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করা হয় বাঘটিকে।
এ ব্যাপারে স্থানীয় সংবাদকর্মীরা প্রাণিসম্পদ কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি। পরে বিষয়টি মানিকগঞ্জ জেলা প্রশাসককে অবগত করা হয়।
জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস জানান, বন্য প্রাণি হত্যা করা আইনত অপরাধ। ঘটনা জানার পরও উক্ত কর্মকর্তা দায়িত্ব অবহেলা করেছেন। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিদের্শ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

NO COMMENTS

LEAVE A REPLY