ইরাকের সঙ্গেও হোঁচট খেলো ব্রাজিল

ইরাকের সঙ্গেও হোঁচট খেলো ব্রাজিল

325
0
SHARE
দ্বিতীয় ম্যাচেও জয় পেল না অলিম্পিক ফুটবলে ব্রাজিল। এবার ইরাকের সঙ্গে গোলশূন্য ড্র করেছে স্বাগতিকরা। অলিম্পিকে সোনা ধরার অভিযানে নামা নেইমারের ব্রাজিল যেন আরেকটি হোঁচট খেলো।
পাঁচবার বিশ্বকাপ ও তিনবার ফিফা কনফেডারেশন্স কাপ জিতলেও কখনও অলিম্পিক ফুটবলে সাফল্য পায়নি ব্রাজিল। সে সাফল্যের খোঁজে এবার ব্রাজিলের যাত্রা শুরু ‘এ’ গ্রুপের ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ড্র দিয়ে। শুরুর ওই ম্যাচেও গোল পাননি বার্সেলোনার হয়ে লা লিগার গত মৌসুমে ২৪বার লক্ষ্যভেদ করা নেইমার।
ব্রাজিলিয়ার স্তাদে নাসিওনাল মানে গারিঞ্চা মাঠে শুরু থেকে আধিপত্য করলেও গোলের সুযোগগুলো কাজে লাগাতে পারেননি নেইমার-অগুস্তোরা। ম্যাচের প্রথম ভালো সুযোগটা পেয়েছিল অবশ্য ইরাক। গোলরক্ষককে ফাঁকি দেয়া বল লাগে ক্রসবারে।
৪০তম মিনিটে গাব্রিয়েল জেসুসের হেড অল্পের জন্য দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়।
তিন মিনিট পর ভাগ্যের ফেরে গোল বঞ্চিত হয় রিও দে জেনেইরো অলিম্পিকের আয়োজক ব্রাজিল। নেইমারের ফ্রি-কিক রক্ষণে দেয়ালে প্রতিহত হওয়ার পর রেনাতো অগুস্তোর শট ক্রসবারে লাগে।
দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে ব্রাজিল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। ৭৯তম মিনিটে চিয়াগো মাইয়ার দূরপাল্লার শটে দারুণভাবে কর্নারের বিনিময়ে ফিরিয়ে ইরাককে ম্যাচে রাখেন গোলরক্ষক।
যোগ করা সময়ে গোলের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় ব্রাজিলের। গাব্রিয়েলের বাড়ানো বল ধরে ডান দিক থেকে উইলিয়ান ক্রস দিয়েছিলেন গোলমুখে। সামনে ফাঁকা জালেও বল পাঠাতে পারেনি অগুস্তো, মারেন ক্রসবারের ওপর দিয়ে।
আগামী বৃহস্পতিবার গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে ব্রাজিল।

NO COMMENTS

LEAVE A REPLY