জগন্নাথপুর দক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ৩) আসনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য প্রবাসী...

জগন্নাথপুর দক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ৩) আসনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য প্রবাসী এম এ খলকু।

218
0
SHARE
আগামী জাতীয় সংসদ নির্বাচন ২০১৯ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে। একাদশতম এই জাতীয় নির্বাচনে এমপি (মেম্বার অব পার্লামেন্ট) পদে নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করছেন যুক্তরাজ্য বিএনপির সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম এ খলকু।

তিনি সুনামগঞ্জ ৩ অসনে (দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাতপুর) ধানের শীষের সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার প্রস্তুতি নিচ্ছেন। তার বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাতপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ফেসি গ্রামে। তিনি এরই মধ্যে সুনামগঞ্জ -৩ আসনের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন ও সামাজিক মাধ্যম সহ বিভিন্ন গণমাধ্যমে প্রচারণা করছেন। শিগগিরই দেশে এসে নির্বাচনী এলাকায় ভোটার এবং কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করার কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন।

এক নজরে এম এ খলকু।
এম এ খলকু বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক এবং শিক্ষানুরাগী ব্যক্তি। এতিনি ছাত্র জীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ফেসি গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন এম এ খলকু। ১৯৮৮ সাল থেকেই পরিবারের সাথে যুক্তরাজ্যে বসবাস করছেন। এখানে তিনি হাইয়ার সেকেন্ডারি স্কুল শেষ করে রয়েল সোসাইটি অব আর্ট (আরএসএ), পরে বিজনেসেহাইয়ার ন্যাশনাল ডিপ্লোমা (হেইচএনডি) সম্পন্ন করেন। রেষ্টুরেন্টের ব্যবসা সহ একসিডেন্ট ম্যানেজমেন্টের ব্যবসায় সফলতা অর্জন করেন এবং পাশাপাশি লন্ডন ট্রান্সফোর্টের জন্য দীর্ঘদিন কাজ করেন। তার এক ছেলে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে অধ্যয়ন করছেন। আরেক মেয়ে কিংস কলেজ ইউনিভার্সিটিতে অধ্যয়ন করছেন। সহধর্মিনী কার্পেন্টার স্কুলে সিনিয়র শিক্ষক হিসাবে শিক্ষকতা করছেন। লন্ডন থেকে প্রায় প্রতি বছর দেশে গিয়ে সাধ্যানুযায়ী আর্থ মানুষের সেবা দান করার চেষ্টা করেছেন তিনি। শিক্ষাখাতে তার এবং পরিবারের বিশেষ অবদান রয়েছে, ইতিমধ্যে পারিবারিকভাবে নিজ এলাকায় একটি স্কুল প্রতিষ্টা করেছেন। ।

নির্বাচনের লক্ষ্যে তিনি ইতিপূর্বে যুক্তরাজ্যে বিভিন্ন সভা-সেমিনারে উপস্থিত হয়ে এলাকার লোকের সাথে মতবিনিময় করছেন । শিগগিরই দেশে এসে নির্বাচনী এলাকায় ভোটার এবং কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করার কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, সুনামগঞ্জ -৩ আসনে জনগনের অধিকার আদায়ে জাতীয় সংসদে দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাতপুরের জনগনের প্রতিনিধি হিসেবে কাজ করতে চাই। তিনি তার শুভাকাঙ্খী এবং শুভানুধ্যায়ী কাছে দোয়া চেয়েছেন।

NO COMMENTS

LEAVE A REPLY