অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শেখ হাসিনা শনিবার (২ মার্চ) ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি পরিদর্শন করেন।

ডা: সামন্ত লাল সেন বলেন, বেইলি রোডে অগ্নিকাণ্ডের বিষয়ে শুক্রবার (১ মার্চ) রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়। তিনি আমাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের প্রয়োজনীয় যত্ন নিতে বলেন। দগ্ধ রোগীদের চিকিৎসার যাবতীয় খরচ তিনি নিজেই বহন করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। আমাদের এখানে এটির জন্য একটি তহবিল রয়েছে। প্রধানমন্ত্রীও আজ সকালে ওই তহবিলে কিছু টাকা পাঠিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, আমরা বার্ন ইনস্টিটিউটে ভর্তি রোগীদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছি। আমি এই বোর্ডের প্রধান। ১১ জন দগ্ধ রোগীর মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আরও ৫ জন থাকবেন।

তিনি বলেন, যাদের মুক্তি দেওয়া হবে, তারা বেশ ভালো আছেন। আর বাকি ৫ জন নিরাপদ নয়। যারা আছেন তাদের আমরা আরও পর্যালোচনা করব এবং কয়েকদিন পর কী করতে হবে তা নির্ধারণ করব।

এ পর্যন্ত ৪৩ জনের লাশ হস্তান্তর করা হয়েছে। শনিবার একই পরিবারের ৩ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসন বলছে, ময়নাতদন্ত শেষে ডিএনএ নমুনা পাওয়ার পর বাকি ৩ অজ্ঞাতপরিচয় ব্যক্তির মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য অর্থ পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

Back To Top