অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের

অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের

অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের।বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টি থেকে নির্বাচিত ১১ সংসদ সদস্যসহ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, দেশে রাজনৈতিক অস্থিরতা দেখা যাচ্ছে না, কিন্তু ভেতরে ভেতরে অস্থিরতা রয়েছে। কিন্তু বর্তমানে দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ।

সাধারণ মানুষের আয় যেমন কমছে তেমনি পণ্যের দাম কমছে না। মানুষ কষ্ট পাচ্ছে, ক্ষোভ বাড়ছে মানুষের ভেতরে। আমরা বহুদিন ধরেই বলে আসছি। নিত্যপণ্যের দাম সহনীয় করতে না পারলে সরকারের আগামী দিনগুলো সুখকর হবে না।

বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি মাঠে কোনো কর্মসূচি পালন করবে কি না জানতে চাইলে জিএম কাদের বলেন, সময় হলে দেখা যাবে।

সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের আরও বলেন, প্রথম সংসদ অধিবেশনে আমি অসন্তোষের কথা বলিনি। সংসদে বিরোধী দল হিসেবে দায়িত্ব পালনের সময় আমি স্পীকারকে আমাদের প্রত্যাশার কথা জানিয়েছি এবং যুক্তি দিয়েছি।

এখন অনেকে বলেছে, এটা বলার রেওয়াজ ছিল না। আমি বলি কাস্টম ইজ ম্যান মেইড। মানুষ প্রথা ভেঙ্গে নতুন সৃষ্টি করে। কাস্টম আইন নয়। আইন হলেও পরিবর্তন করা যায়। সংসদে আমি কোনো অসাংবিধানিক বক্তব্য দেইনি।

জাতীয় পার্টির অস্তিত্ব সংকটে আছে কি না এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, “আমরা প্রায় ৩৪ বছর ধরে ক্ষমতার বাইরে ছিলাম। ২০০১ সালে সবশেষ ৩০০ আসনে আমি নির্বাচিত হয়েছিলাম। তখন ১৪টি আসন পেয়েছি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে গ্রহণযোগ্য নির্বাচনের কারণে ৩৪ বছর ক্ষমতায় থাকার কারণে এখনকার মতো দলে বড় ধরনের পতন হয়েছে বলে মনে হয় না।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, বিগত সংসদে জাতীয় পার্টিকে বিরোধী দল হিসেবে নিয়ে অনেক কথাবার্তা হয়েছিল। এ প্রশ্ন যাতে না আসে, বিরোধী দল হিসেবে আমরা যা করার তা করব।

স্বতন্ত্র এমপি সুরঞ্জিত সেনগুপ্ত যখন বঙ্গবন্ধুর মতো সংসদ নেতা ছিলেন তখন সংসদে দোলা দিতেন। বর্তমান বিরোধী দলের নেতা, উপনেতাসহ আমরা সবাই বেশ কয়েকবার সংসদ সদস্য হয়েছি, অনেকেই মন্ত্রীও হয়েছি। তাই দেশবাসী আমাদের বিশ্বাস করতে পারে। আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবো।

এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব মুজিবুল হক চুন্নু ছাড়াও দলের তৃণমূল পর্যায়ের কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের

অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের অর্থনৈতিক অবস্থা খারাপ, জনগণের ক্ষোভ বাড়ছে: জিএম কাদের

Back To Top