অর্থনৈতিক মন্দার জন্য সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের

অর্থনৈতিক মন্দার জন্য সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের

অর্থনৈতিক মন্দার Information: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে বর্তমানে অর্থনৈতিক মন্দা চলছে। সরকার এর জন্য দায়ী নয়। বৈশ্বিক অর্থনীতির কারণে দ্রব্যমূল্যের ওপর প্রতিক্রিয়া রয়েছে। তবে দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকার কাজ করছে। ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এই ভর্তুকি সমন্বয় করতে হবে. বিদ্যুতের সুফল ভোগ করতে হলে সমন্বয় করতে হবে। বিএনপি ক্ষমতায় থাকার সময় দিনে ১৮ ঘণ্টা লোডশেডিং করত। পাঁচ বছরে বিদ্যুতের দাম ৯ বার বাড়িয়েছে তারা।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, দেশে একটা নির্বাচন হলো, তারা অংশ নেয়নি। আগুন সন্ত্রাস করেছে আন্দোলনের নামে। ২৮শে অক্টোবরের স্মৃতি ভুলার নয়। তাদের আন্দোলন কতটা ভয়ঙ্কর হতে পারে তা বারবার দেখিয়েছে। তাদের আন্দোলনের অর্থ বুঝুন। অতীতে জনসম্পৃক্ততা না থাকায় তারা ব্যর্থ হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন হতাশাগ্রস্ত। নির্বাচন বর্জন করা তাদের বড় ভুল। তারা তা উপলব্ধি করবে। উপজেলা নির্বাচন নিয়ে তাদের সঙ্গে বিরোধ চলছে। দল যাই বলুক না কেন, তৃণমূলে যারা আছেন তারাই স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন। তাদের নেতারা নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে উপজেলা নির্বাচনে অংশ নেবেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ-সম্পাদক সায়েম খান প্রমুখ।

অর্থনৈতিক মন্দার

অর্থনৈতিক মন্দার অর্থনৈতিক মন্দার

Back To Top