আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়া হবে: ইসরায়েলকে ইরানের সেনাপ্রধান

আগ্রাসনের

ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার প্রতিশোধ নিতে ইসরায়েল পাল্টা হামলার ঘোষণা দিয়েছে।এ প্রেক্ষাপটে বুধবার তেহরানে ইরানের জাতীয় সেনা দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইরানের সেনাপ্রধান কমান্ডার মেজর জেনারেল আবদুলরহিম মুসাভি।

ইরানের সেনাপ্রধান বলেছেন, “ইরানের স্বার্থের বিরুদ্ধে যে কোনো আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়া হবে।” উত্তর হবে যে, তাদের অনুতপ্ত হওয়া উচিত।’
জেনারেল আবদোলরহিম মুসাভি বলেছেন, ‘আমরা সম্ভাব্য বৈরী কর্মকাণ্ডের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত। আমরা আজ সারাদেশে যা দেখিয়েছি তা আমাদের সামর্থ্যের একটি ক্ষুদ্র অংশ মাত্র।

ইরানের সেনাপ্রধান আরও বলেন, শত্রুরা কোনো আগ্রাসী পদক্ষেপ নিলে আমরা আরও মারাত্মক অস্ত্র দিয়ে জবাব দেব। ইরানের সশস্ত্র বাহিনী সর্বদা সম্ভাব্য সবচেয়ে কার্যকর উপায়ে অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছে।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা চালায় ইসরাইল। এই হামলার প্রতিশোধ হিসেবে 13 এপ্রিল ইরান প্রথমবারের মতো ইসরায়েলে হামলা চালায়। ওই দিন ইরানি সামরিক বাহিনী ইসরায়েলি সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনা ও ঘাঁটিতে শতাধিক ড্রোন ও মিসাইল নিক্ষেপ করে।

Back To Top