আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর ও তার স্ত্রী জেলে

আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর ও তার স্ত্রী জেলে

আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর ও তার স্ত্রী জেলে। চেক জালিয়াতির মামলায় আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদার ও তার স্ত্রী সাবিয়া চৌধুরীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় সম্মিলিত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তাসরুজ্জামান এ রায় ঘোষণা করেন। বিচারক আসামিদের বিনাশ্রম কারাদণ্ড ও ৩ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

বাদীর আইনজীবী নিকুঞ্জ বিহারী আচার্য্য বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি অন্য একটি মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছে। আমরা বিষয়টি আদালতের নজরে এনেছি। আসামিদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। আগামী সপ্তাহে আসামিদের গ্রেফতার দেখানোর আবেদন করব।
আইনজীবী আরও বলেন, ২০২২ সালে আলেশা মার্ট থেকে ইয়ামাহা এমটি ১৫ বাইক কেনার জন্য বাদী বিবাদীর কোম্পানিকে ৩ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা পরিশোধ করেন। কিন্তু আসামি বাইক না দেওয়ায় বাদীকে ৩ লাখ ৩৬ হাজার ৫০০ টাকার চেক দেন। সেই চেকের টাকা না দেওয়ায় এই মামলা করা হয়েছে।

নথি থেকে জানা যায়, ২০২২ সালে আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদার ও তার স্ত্রী সাবিয়া চৌধুরী বাদী মোহাম্মদ নুরুজ্জামান রিপনকে ৩ লাখ ৪৬ হাজার পাঁচশ’ টাকার একটি ব্যাংক চেক দেন। পরে বাদী চেকটি ব্যাংকে উপস্থাপন করলে তা অপর্যাপ্ত তহবিল বলে অসম্মানিত হয়ে ফেরত দেওয়া হয়।

নথিতে আরও জানা যায় যে বাদীর চেক অসম্মানিত হওয়ার পরে, বাদী ফেরত চেয়ে একজন আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠিয়েছিলেন। কিন্তু তার পরেও, ২০২২ সালের ১৯ মে ঢাকার সিএমএম আদালতে এনআই অ্যাক্টের ১৩৮ ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর ও তার স্ত্রী জেলে

Back To Top