ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায়

ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায়

ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায়।ইউক্রেন পশ্চিম রাশিয়ান শহর ক্লিন্সিতে রোসনেফ্ট তেল সঞ্চয় কেন্দ্রে ড্রোন হামলা চালিয়েছে। হামলায় তেলের ডিপোতে আগুন লেগে যায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শুক্রবার জানিয়েছে যে ইউক্রেন সীমান্ত থেকে ৬০ কিলোমিটার দূরে ক্লিনসি শহরে চারটি তেল স্টোরেজ কারখানায় আগুন লেগেছে। এসব ডিপোতে প্রায় ছয় হাজার কিউবিক মিটার তেল মজুত ছিল।

ইউক্রেনের নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে যে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের একটি বিভাগ এই হামলা চালিয়েছে।
কিয়েভ দাবি করেছে এটি রাশিয়ার তেলের ভাণ্ডারকে লক্ষ্য করে এটি দ্বিতীয় ড্রোন হামলা। ইউক্রেনের জ্বালানি অবকাঠামোতে রাশিয়ার হামলার প্রতিশোধ নিতে তারা এ হামলা চালিয়েছে।

রাশিয়ার কর্মকর্তারা হামলার বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেছেন যে ইউক্রেনীয় ড্রোনটি 6,000 কিউবিক মিটার ক্ষমতাসম্পন্ন তেল সঞ্চয় কেন্দ্রে হামলা চালায়।

ব্রায়ানস্কের আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার বোগোমাজ বলেছেন যে রাশিয়ান বিমান প্রতিরক্ষা ড্রোনটির ইলেকট্রনিক্স জ্যাম করতে সক্ষম হয়েছিল, কিন্তু ড্রোনটি তেল ডিপোতে বিস্ফোরক ফেলেছিল। এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

শুক্রবার রাশিয়ায় আরেকটি তেল শোধনাগারে আগুন লেগেছে। রিয়াজান তেল শোধনাগার, রোসনেফ্ট দ্বারা পরিচালিত, রাশিয়ার তৃতীয় বৃহত্তম রিয়াজান তেল শোধনাগার বলে স্থানীয় মিডিয়ার দ্বারা রিপোর্ট করা হয়েছে।

ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায়

ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায় ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায় ইউক্রেন রাশিয়ার তেলের ডিপোতে হামলা চালায়

Back To Top