ইজতেমায় নিরাপত্তা ঝুঁকি নেই: RAB

ইজতেমায় নিরাপত্তা ঝুঁকি নেই: RAB

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন জানান, বিশ্ব ইজতেমায় আইনশৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, ইজতেমাকে ঘিরে নিরাপত্তার কোনো ঝুঁকি নেই। কোনো স্বার্থান্বেষী মহল যেন ইজতেমাকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রাখছে র‌্যাব। র‌্যাব সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

বুধবার সকাল ১১টায় বিশ্ব ইজতেমা ময়দান পরিদর্শন শেষে র‌্যাবের নিয়ন্ত্রণ কক্ষের সামনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, বিশ্ব ইজতেমা হচ্ছে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ। বিশ্ব ইজতেমার নিরাপত্তায় র‌্যাবের পক্ষ থেকে বহুমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, চুরি-ডাকাতি, মাদক ও অজ্ঞাত পার্টির তৎপরতা কড়া নজরদারি করা হচ্ছে।

তাদের আইনের আওতায় আনতে কাজ করছে র‌্যাব। যানবাহন নিয়ন্ত্রণ প্রসঙ্গে এম খুরশীদ হোসেন বলেন, উত্তরার কামারপাড়ায় নর্থ টাওয়ার মীর বাজারসহ সংশ্লিষ্ট সব পয়েন্টে চেকপোস্ট বসানো হচ্ছে। তুরাগ নদীতে র‌্যাবের টহল, আকাশে হেলিকপ্টার টহল, স্থল, জল ও আকাশ নিরাপদ রাখতে র‌্যাব কাজ করছে। টঙ্গীর তুরাগ তীরে ২ থেকে ৯ ফেব্রুয়ারি ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় পর্ব 9 থেকে 11 ফেব্রুয়ারি পর্যন্ত। ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই দফায় অনুষ্ঠিত হচ্ছে।

ইজতেমায়

ইজতেমায় ইজতেমায়

Back To Top