কারাদণ্ডের বিরুদ্ধে ইমরান খান আপিল

ইমরান খান আপিল

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান সম্প্রতি প্রাপ্ত তিনটি সাজার রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। তার আইনজীবী লতিফ খোসা এ তথ্য জানান। এপি সংবাদ

পিটিআই নেতাকে দুর্নীতি, রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস এবং বিবাহ আইন ভঙ্গের এই তিনটি মামলায় মোট 31 বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে ইমরানের সমর্থকদের দাবি, ইমরানকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতেই তার বিরুদ্ধে এসব উদ্দেশ্যমূলক মামলা করা হয়েছে।

এর আগে, রাওয়াল পিন্ডির একটি আদালত ৩০ জানুয়ারি রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস করার অভিযোগে ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড, দুর্নীতির মামলায় ১৪ বছর এবং বিবাহ আইন ভঙ্গের সর্বশেষ মামলায় ৭ বছরের কারাদণ্ড দেয়।
এদিকে, কারাগারে বন্দী ইমরান খান পিটিআইয়ের সিনিয়র নেতা আলি মুহাম্মদ খানকে বলেছেন যে তার দল আবার ক্ষমতায় এলে তিনি কোনো রাজনৈতিক প্রতিশোধ নেবেন না। সবার জন্য সাধারণ ক্ষমার ঘোষণা দিয়ে দেশের উন্নয়নে কাজ করবেন তিনি।

উল্লেখ্য যে, ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬টি আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ইমরান খানের দল পিটিআই-এর স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছে ৯২টি আসনে। তবে একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় তার দলের সরকার গঠনের সম্ভাবনা খুবই কম।

Back To Top