ইসরায়েলি বর্বরতায় ২৭,০০০ মানুষ নিহত এবং ৬৬,০০০ আহত হয়

ইসরায়েলি বর্বরতায় ২৭,০০০ মানুষ নিহত এবং ৬৬,০০০ আহত হয়

ইসরায়েলি: অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরাইলি বর্বর হামলায় নিহতের সংখ্যা প্রায় ২৭ হাজারে পৌঁছেছে। আরও 66,000 মানুষ আহত হয়েছেন। অবরুদ্ধ এই ভূখণ্ডে দখলদার বাহিনীর এই বর্বরতা প্রায় চার মাসের মাথায় পৌঁছেছে। বুধবার (৩১ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আনাদোলু বার্তা সংস্থা।

প্রতিবেদনে বলা হয়, অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার জানিয়েছে যে ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা ২৬,৯০০ ছুঁয়েছে। নির্বিচারে ইসরায়েলি আক্রমণ তার 117 তম দিনে প্রবেশ করেছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে যে হামলায় আরও ৬৫,৯৪৯ জন আহত হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকায় ১৬টি “গণহত্যা” করেছে। ফলস্বরূপ, 150 জন নিহত এবং 313 জন আহত হয়েছিল। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে আছে… এবং উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না, এটি বলেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় ক্রমাগত বিমান ও স্থল হামলা চালিয়ে আসছে। ইসরাইলি হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে। হামাসের সাথে এক সপ্তাহব্যাপী মানবিক যুদ্ধবিরতির পর, ইসরাইল ডিসেম্বরের শুরুতে গাজা উপত্যকায় আবার বিমান ও স্থল হামলা শুরু করে। কিছু বিরতির পর শুরু হওয়া এই অভিযানে দখলদার বাহিনী গাজায় হামলা জোরদার করে।

আনাদোলু বলছে, ইসরায়েলের আক্রমণ গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করেছে। জাতিসংঘের মতে, গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি ইসরায়েলের নৃশংস আক্রমণে বাস্তুচ্যুত হয়েছে। আর খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকটে গাজা পুরোটাই এখন খাদ্য নিরাপত্তাহীন। এছাড়াও, অবরুদ্ধ অঞ্চলের 60 শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। হাজার হাজার মানুষ কোনো ধরনের আশ্রয় ছাড়াই বসবাস করছে এবং প্রয়োজনের তুলনায় কম ত্রাণবাহী ট্রাক ওই অঞ্চলে প্রবেশ করছে।

Back To Top