ইসরায়েলি বসতি স্থাপনকারীরা গাজার সমুদ্রতীরে প্লট বুকিং করছে

ইসরায়েলি

এই গাজার দিকেও ইসরায়েলীরা তাকিয়ে আছে। তারা অবরুদ্ধ উপত্যকাও গ্রাস করতে চায়।ইসরায়েলি বসতি স্থাপনকারীরা গাজার উপকূলে প্লট কেনে। বিকল্প বিবিসি ড্যানিয়েলা ওয়েইস (৭৮) একজন ইসরায়েলি মহিলা যিনি 500 পুলিশ সদস্যের সাথে গাজায় বসতি স্থাপন করতে চান।

তিনি তেল আবিবে থাকেন এবং সমুদ্রের ধারে তার অনেক বন্ধুকে প্ল্যাজার করতে চান। এই উপকূলীয় এলাকাটি তার নিজস্ব অধিকারে সুন্দর। এর সোনালী বালিগুলো শ্বাসরুদ্ধকর।
তিনি সাগর, সৈকতে তাদের প্লট ইতিমধ্যে বুক করা আছে. ড্যানিয়েলা ‘নচলা’ বিধান একটি চরমপন্থী সংগঠনের প্রধান। পশ্চিম ও পূর্ব জেরুজায় ইহুদি বসতি স্থাপনের পর বহু দিন ধরে তিনি জায়গায় জায়গায় অবস্থান করেছিলেন।

2005 সালে, ইসরায়েল একতরফাভাবে গাজায় বসতি স্থাপনকারীদের আদেশ দেয়। এরপর 21টি বসতি স্থাপন করা হয় এবং প্রায় 9 বছর বন্দোবস্তের বাসিন্দারা রায়েলের পক্ষে চলে যায়। গাজায় লাল স্বপ্নের মালিক স্বাতী বস্তি আন্দোলনের প্রতিষ্ঠাতা।

7 অক্টোবর গাজায় ইসরায়েলি আগ্রাসনের পর থেকে এখন পর্যন্ত 32,000 এরও বেশি মানুষ মারা গেছে। প্রায় 20 সপ্তাহ ধরে অরুদ্ধ উপত্যকার কেন্দ্রীয় অভ্যন্তরীণভাবে স্থানচ্যুত বাসিন্দারা।

Back To Top