ইসরায়েলি হামলায় আরও ৮২ ফিলিস্তিনি নিহত হয়েছে

ইসরায়েলি

ইসরায়েলি Information: গাজায় ইসরায়েলের আগ্রাসনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় তাদের হামলায় আরও ৮২ ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে মৃতের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৯৬০ জন।রোববার মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আনাদোলু এজেন্সির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলা অব্যাহত থাকায় গত ২৪ ঘণ্টায় অন্তত ৮২ ফিলিস্তিনি নিহত ও ১২২ জন আহত হয়েছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, “ইসরায়েলি দখলদার গাজা উপত্যকায় 10টি পরিবারকে হত্যাযজ্ঞ চালিয়েছে। এই হামলায় গত 24 ঘন্টায় 82 জন নিহত এবং 122 জন আহত হয়েছে৷

বিবৃতিতে বলা হয়েছে, “এখনও বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছে।” উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, গাজায় ইসরায়েলি আগ্রাসনের শিকার হওয়া ৭২ শতাংশ শিশু ও নারী।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, আন্তর্জাতিক আদালতের (আইসিজে) অন্তর্বর্তী রায় লঙ্ঘন করে ইসরায়েল গাজা উপত্যকায় হামলা চালিয়ে যাচ্ছে। 7 অক্টোবর থেকে শুরু হওয়া হামলায় অন্তত 30,960 ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের অধিকাংশই নারী ও শিশু। এসময় আহত হয়েছেন ৭২ হাজার ৫৫৪ জন।

গাজায় ইসরায়েলের আগ্রাসন ৮৫ শতাংশ ফিলিস্তিনিকে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতির দিকে ঠেলে দিয়েছে। খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকট দেখা দিয়েছে। জাতিসংঘের মতে, ইসরাইলি হামলায় ছিটমহলের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।
সূত্র: মিডল ইস্ট মনিটর

Back To Top