ঈদে দ্রব্যমূল্য বৃদ্ধির কোনো কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

দ্রব্যমূল্য

রমজান বা ঈদে দ্রব্যমূল্য বাড়ানোর কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী। হাসান মাহমুদ। তিনি বলেন, দ্রব্যমূল্য যাতে মানুষের নাগালের মধ্যে থাকে, অসাধু ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সেজন্য সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে।

শনিবার (১৬ মার্চ) চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুরের পাশে ওয়াইএনটি সেন্টারে এক মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে বিভিন্ন পণ্য বিক্রি হচ্ছে। এক কোটি মানুষকে ন্যায্যমূল্যে চালসহ অন্যান্য মালামাল দেওয়া হচ্ছে। এর পরও দেখা যায়, বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ী এমনকি খুচরা বিক্রেতাদের মধ্যে একটি পণ্যের একই দাম এবং অন্য বাজারে অন্য মূল্য নেওয়ার প্রবণতা রয়েছে। এই প্রবণতা খুচরো বিক্রেতাদের মধ্যে আগে দেখা যায়নি.

ডাঃ হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম মানুষ আগের চেয়ে এ বিষয়ে সোচ্চার হয়েছে। অপ্রয়োজনীয় মূল্যবৃদ্ধির প্রবণতা রোধে জনগণের কণ্ঠস্বর সহায়ক।

একই পণ্য বিভিন্ন বাজারে বিভিন্ন দামে বিক্রি হওয়ার বিষয়ে বিভিন্ন টেলিভিশন ও সংবাদপত্র অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছে। এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা চাই, আমাদের সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে কেউ অযথা পণ্যের দাম বাড়াতে না পারে।

Back To Top