কাউকে জেলে পাঠানোর কোনো এজেন্ডা নেই: ওবায়দুল কাদের

জেলে

কাউকে জেলে পাঠানোর কোনো এজেন্ডা আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, রাজনৈতিক দলের ভিত্তিতে কাউকে গ্রেপ্তার, জেল বা শাস্তি দেওয়া হয় না। শুধু অপরাধের শাস্তি হয়।

শনিবার (২৫ মে) সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীদের কারাগারে পাঠানোর কোনো এজেন্ডা আমাদের নেই। অপরাধের সঙ্গে জড়িতরা রাজনৈতিক দলের নেতা নয়। তারা বদমাশ। জাতীয় স্বার্থে তাদের শৃঙ্খলাবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে জয়ী হয়েছি। কিন্তু সেই জয়কে সুসংহত করতে এখনও অনেক কাজ বাকি। সংহতির পথে বিএনপির পৃষ্ঠপোষকতায় কিছু অপশক্তি সক্রিয় রয়েছে। আজ আমাদের অঙ্গীকার, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সাম্প্রদায়িক বিষবৃক্ষকে উপড়ে ফেলব, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব। সেটাই হবে নজরুলের প্রতি শ্রদ্ধা জানানোর তাৎপর্য।

এ সময় সেখানে আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক মো. এবং প্রকাশনা বিষয়ক সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।

Back To Top