কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ঢুকতে দেওয়া হবে না: বিজিবি মহাপরিচালক

কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ঢুকতে দেওয়া হবে না: বিজিবি মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক: সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। ৬৫ জন রোহিঙ্গা নৌকায় করে বাংলাদেশে আসার চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয় এবং পুশব্যাক চলছে। কোনো অবস্থাতেই রোহিঙ্গাদের ঢুকতে দেওয়া হবে না।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিজিবির মহাপরিচালক বলেন, আমরা ধৈর্যের সঙ্গে মানবিক দৃষ্টিকোণ থেকে পরিস্থিতি মোকাবেলা করার চেষ্টা করছি এবং একটি ভালো আন্তর্জাতিক সম্পর্ক বজায় রেখেছি। সোমবার রাত পর্যন্ত ১১৫ জন এবং আজ সকালে ১১৪ জন এবং বিকেলে ৩৫ জনসহ মিয়ানমারের বর্ডার গার্ড ফোর্সের ২৬৪ জন সদস্য আত্মসমর্পণ করেছে।

আমরা তাদের আশ্রয়, খাবার দিয়েছি। 15 জন আহত হয়েছে, যাদের মধ্যে 8 জন গুরুতর। চারজনকে কক্সবাজার সদর হাসপাতালে এবং বাকি চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ভাগ্যবশত, একজন রোহিঙ্গা এবং একজন বাংলাদেশী নারী নিহত হয়েছেন। এই মৃত্যু কোনোভাবেই কাম্য নয়।

এর আগে বিকেলে মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তিনি ফাতিহা পাঠ ও বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এসময় বিজিবির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবি মহাপরিচালক

বিজিবি মহাপরিচালক বিজিবি মহাপরিচালক

Back To Top