গণমাধ্যমে আরও পেশাদারিত্ব ও স্বচ্ছতা আনতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

গণমাধ্যমে আরও পেশাদারিত্ব ও স্বচ্ছতা আনতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, গণমাধ্যমে আরও পেশাদারিত্ব ও স্বচ্ছতা আনতে হবে। এই সমস্যাগুলি অবিলম্বে সুরাহা করা উচিত. গণমাধ্যমের অপব্যবহারও কখনোই কাম্য নয়। এ ক্ষেত্রে মালিক-সাংবাদিক সকল পক্ষের সহযোগিতা প্রয়োজন।

বুধবার বিকেলে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে প্রতিষ্ঠানের মাধ্যমে মিডিয়া পরিচালিত হয়, সেই প্রতিষ্ঠানে যারা কাজ করেন তাদের টিকে থাকার জন্য উদ্যোগ নেওয়া হবে। তাহলে এক ধরনের ভারসাম্য থাকবে। প্রতিষ্ঠানের কর্মীরা যাতে ভালো জীবনযাপন করতে পারে সেটাও জরুরি। এটি বাস্তবতা থেকে নিশ্চিত করা উচিত।
এ সময় মন্ত্রী আরও বলেন, মন্ত্রণালয়ের অধীনে যেসব কাজে পেশাদারিত্ব ও স্বচ্ছতা আনা হবে। মন্ত্রণালয়ের আওতাধীন বিভাগগুলো থেকে কার্যকর ফল পাওয়ার চেষ্টা করা হবে।

দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেন তথ্য প্রতিমন্ত্রী। এছাড়া বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার রুখে দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কৌশলগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, বিএফইর সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আখতার হোসেন, বিএফইউজে সহ-সভাপতি মধুসূদন মণ্ডল, যুগ্ম মহাসচিব মো. শেখ মামুনুর। রশিদ, দপ্তর সম্পাদক সেবিকা রানী, নির্বাহী পরিষদ সদস্য নূরে জান্নাত আক্তার সীমা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী

Back To Top