গয়েশ্বর ৬টি মামলায় আগাম জামিন পান

গয়েশ্বর ৬টি মামলায় আগাম জামিন পান

প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ছয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। আদালত আগামী ২৫ মার্চ পর্যন্ত জামিন মঞ্জুর করে সংশ্লিষ্ট দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

সোমবার হাইকোর্টের বিচারপতি মো: হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। তার সঙ্গে ছিলেন ড. এজেএম ফরিদুজ্জামান ফরহাদ ও ব্যারিস্টার মিঠুন রায় চৌধুরী।
নিতাই রায় চৌধুরী গণমাধ্যমকে জানান, অক্টোবরের বিএনপির সাধারণ সভাকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ পৃথক ছয়টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আগাম জামিন দিয়েছেন আদালত। 28. তাকে 25 মার্চ পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। তারপর তিনি সংশ্লিষ্ট সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশের ডাক দেয় বিএনপি। একপর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে জনসভা শেষ হয়। ওইদিন বিক্ষুব্ধ নেতাকর্মীদের দ্বারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা করা হয়।

Back To Top