গাজায় একটি বাড়িতে হামলায় 36 জন নিহত হয়েছেন

গাজায়

গাজায় Information : গাজার মধ্যাঞ্চলে একটি বাড়িতে ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। বাড়িটি নুসিরাত শরণার্থী শিবিরের কাছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি হামলায় একটি বাড়ি ধ্বংস হয়েছে। হতাহতদের মধ্যে শিশুরাও রয়েছে।

এদিকে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু রাফাতে সামরিক অভিযানের অনুমোদন দিয়েছেন। এমন পরিস্থিতিতে ইসরাইলকে সতর্ক করা হয়েছে বেশ কয়েকটি দেশ ও সংস্থার পক্ষ থেকে। এর মধ্যে রয়েছে জাতিসংঘ, জার্মানি ও নেদারল্যান্ড।

অন্যদিকে, ইসরায়েলের বিরুদ্ধে যৌথ অভিযানের বিষয়ে হামাস ও হুথিদের সিনিয়র নেতাদের মধ্যে বৈঠক হয়েছে। ফিলিস্তিনি উপদল সূত্র বার্তা সংস্থা এএফপিকে এ তথ্য জানিয়েছে।

সূত্রটি বলেছে, হামাস ও হুথিরা প্রতিরোধের অক্ষ। তাদের সঙ্গে ইরান সমর্থিত হিজবুল্লাহ ও ইরাকি মিলিশিয়ারা যোগ দিয়েছে।

সূত্রটি আরও বলেছে যে চলমান ইসরায়েল-ফিলিস্তিনি যুদ্ধ 7 অক্টোবর থেকে শুরু হয়েছিল। কয়েক মাস পরে, হামাসের সমর্থনে লোহিত সাগরে ইসরাইলপন্থী জাহাজগুলিতে হাউথি গোষ্ঠী হামলা শুরু করে। এর মাধ্যমে তারা গাজার মুসলমানদের সাথে সংহতি প্রকাশ করে।

হামাস এবং ইসলামিক জিহাদ সূত্রে জানা গেছে, দুই ফিলিস্তিনি ইসলামপন্থী গোষ্ঠী এবং মার্কসবাদী পপুলার ফ্রন্টের নেতারা গত সপ্তাহে হুথি প্রতিনিধিদলের সাথে একটি “গুরুত্বপূর্ণ বৈঠক” করেছে। গাজা যুদ্ধের পরবর্তী পর্যায় ঠেকাতে একসঙ্গে কাজ করার বিষয়ে আলোচনা হয়।

তবে কোথায় বৈঠক হয়েছে তা জানায়নি দুটি সূত্র।

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, বৈঠকে রাফাহতে ইসরায়েলি হামলার বিষয়ে আলোচনা হয়েছে।

হামাস এবং ইসলামিক জিহাদ সূত্র নিশ্চিত করেছে যে ফিলিস্তিনি প্রতিরোধকে সমর্থন করার জন্য হুথিরা লোহিত সাগরের জাহাজগুলিতে আক্রমণ চালিয়ে যাবে।

Back To Top