গাজায় ২৪ ঘণ্টায় ১১২ ফিলিস্তিনি নিহত, ১৪৮ জন আহত হয়েছেন

গাজায় ২৪ ঘণ্টায় ১১২ ফিলিস্তিনি নিহত, ১৪৮ জন আহত হয়েছেন

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর নৃশংস আগ্রাসন থামছে না। গত ২৪ ঘণ্টায় অবরুদ্ধ উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় আরও ১১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আরও 148 জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার থেকে শুক্রবার সন্ধ্যার মধ্যে এ হতাহতের ঘটনা ঘটে।

ইসরায়েলি সেনাবাহিনীর তাণ্ডবে গাজায় ৭৫ শতাংশ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। খাদ্য, পানি, ওষুধ ও নিরাপদ আশ্রয়ের তীব্র সংকট দেখা দিয়েছে।
গত কয়েক দিনের মধ্যে ইসরায়েলি বাহিনীর সবচেয়ে মারাত্মক হামলার ঘটনা ঘটেছে গত বুধবার। খান ইউনিস এবং রাফাহ অঞ্চলের মধ্য দিয়ে যাওয়ার সময় একটি বেসামরিক যান এবং একটি পণ্যবাহী গাড়িতে হামলা হয়। এতে শিশুসহ চারজন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলের অভ্যন্তরে অতর্কিত হামলা চালায়। এরপর গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। গাজায় ইসরায়েলের হামলায় লেখা পর্যন্ত ২৭,০০০ এরও বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে ১১ হাজারেরও বেশি শিশু।
এদিকে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী রাফাহ এলাকায় হামলার ঘোষণা দিয়েছেন। ১০ লাখেরও বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এর আগে অবরুদ্ধ গাজা উপত্যকায় গণকবর পাওয়া গেছে। এ ব্যাপারে আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

উত্তর গাজার হামাদ স্কুলের কাছে ‘কালো প্লাস্টিকের ব্যাগে’ অন্তত ৩০টি লাশ পাওয়া গেছে। ফিলিস্তিনি কর্মকর্তারা তাদের হত্যার জন্য ইসরায়েলি বাহিনীকে দায়ী করেছেন।

ফিলিস্তিনি নিহত

ফিলিস্তিনি নিহত ফিলিস্তিনি নিহত ফিলিস্তিনি নিহত

Back To Top