গাজা যুদ্ধের পাঁচ মাস, ইসরায়েলকে শতাধিকবার মারণাস্ত্র দিয়েছে  আমেরিকা

গাজা

গাজা Information: গত বছর ৭ অক্টোবর থেকে ফিলিস্তিন অবরুদ্ধ গাজা উপত্যকায় নির্বিচারে আগ্রাসন হচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। এর মধ্যে পাঁচ মাস পূর্ণ হয়েছে এই যুদ্ধের। এই সময়ে অরুদ্ধ ভুখন্ডে ইসরালি সমস্যা বর্বর উত্তরের তালিকায় ৭১৭ নম্বর পর্যন্ত ফিলিস্তি ৩০টি হয়েছে৷ এর সকল নারী ও শিশু। ব্যক্তি আরো ৭২ হাজার ১৫৬ জন।

এমনটাকাণ্ড নিয়ে আন্তর্জাতিক উদ্বেগ ও চাপ উপেক্ষা করে ঘনিষ্ট মিত্র ইসরায়েলকে অর্থ ও অস্ত্রসহ সব ধরনের সহায়তা প্রদান কর্মসূচি মার্কিন যুক্তরাষ্ট্রে।

রবিবারের রিপোর্ট থেকে জানা গেছে, গাজায় যুদ্ধ শুরুর পর থেকে ওয়াশিংটন তেলআবিবের কাছে শতাক আরও বেশি অস্ত্র নিয়ন্ত্রণে রাখতে হবে। এমনকি ইস্রায়েলীয়দের বেসামরিক নাগরিক নাগরিকের জন্য প্রস্তুত না করার ব্যবস্থা নি আপ অস্ত্র সরবরাহ নেটওয়ার্ক ওয়াশিংটন।
রিপোর্টে আরও বলা হয়, এক গোপন নথিতে মার্কিন নেতারা বলা হয়েছে সদস্যদের সদস্যরা- তারা দূরনিয়ন্ত্রিত অস্ত্র, ছোট ব্যাসেরমা, বাঙ্কার বা, ছোট অস্ত্র ও আক্রমণাত্মক অস্ত্রশস্ত্র সরবরাহ করা হয়েছে।

তেলআবের এই জ্ঞানকে এরই মধ্যে গণহত্যা অভিহিত করেছে দক্ষিণ আফ্রিকা বেশ কয়েকটি দেশ। গণহত্যা অভিযোগে ইসরায়েলি প্রতিনিধি বেনিয়ামিনিয়াহুর বিরুদ্ধে আন্তর্জাতিক বিচারে (আইসিজে) গ্রুপও দক্ষিণ আফ্রিকা।

সেই শুরু করা এই হত্যায্য জোরালো গণ সমর্থন এবং অর্থ অস্ত্র দিয়ে সহায়তা করে পশ্চিম বিশ্ব বিশেষ করে। রিপোর্টে বলা হয়, রারা যুদ্ধনীতি নিয়ে অনেক শীর্ষ মার্কিন নেতৃত্বের গভীর উদ্বেগ উন্মোচন শতাকবার পরিকল্পিত পরিসংখ্যানের মধ্যে হল পাঁচ মাস ফলাফল সংঘাতে আক্রমণে- সমসাময়িক ইস ওয়াশিংটনও।

Back To Top