গাজা যুদ্ধ নয় গণহত্যা চলতেছে: ব্রাজিলের প্রেসিডেন্ট

গাজা

গাজা Information: গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েল নির্বিচারে গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে। এরই মধ্যে গাজায় এই যুদ্ধে ২৯ হাজার ৫১৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। এসময় আরো ৬৯,৬১৬ ফিলিস্তিনি আহত হয়।

এমতাবস্থায় ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা বলেছেন, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল যুদ্ধ করছে না, তারা যা করছে তা গণহত্যা। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রিও ডি জেনেরিওতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেছেন, গাজায় যা ঘটছে তা গণহত্যা৷ হাজার হাজার শিশুর মৃত্যু হয়েছে এবং হাজার হাজার মানুষ নিখোঁজ হয়েছে। কোন সৈন্য মরছে না। হাসপাতালে মারা যাচ্ছে মহিলা ও শিশুরা। সেটা যদি গণহত্যা না হয়, তাহলে আমি জানি না গণহত্যা কী।
এ সময় লুলা দা সিলভা একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান জানান। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সম্পর্কে তিনি বলেন, আজ এটি কোনো কিছুরই প্রতিনিধিত্ব করে না। এটা কোনো সিদ্ধান্ত নেয় না, শান্তির জন্য কিছুই করে না।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, বিশ্বে আজ অনেক ভন্ডামী। খুব সামান্য রাজনীতি। গাজায় যা ঘটছে তা আমরা মেনে নিতে পারি না। ইউক্রেনের যুদ্ধ আমরা মেনে নিতে পারি না।

গাজা

Back To Top