চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব

চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব

চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব।জিম্মিদের স্বজনরা পার্লামেন্টে হামলা চালানোর পর গাজায় দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে ইসরায়েল।দুই মধ্যস্থতাকারী দেশ কাতার ও মিশরের প্রতিনিধিদের মাধ্যমে হামাসের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে যে প্রস্তাবে হামাসের হাতে আটক জিম্মিদের মুক্তির প্রক্রিয়াকে কয়েকটি পর্যায়ে বিভক্ত করার আহ্বান জানানো হয়েছে। জিম্মিদের মধ্যে যাদের বয়স 60 বছরের বেশি এবং অসুস্থ, ইসরাইল প্রথমে তাদের মুক্তি দিতে চায়।
রেজুলেশনে পরবর্তী ধাপে আটক ইসরায়েলি নারী সৈন্য, বেসামরিক যুবক এবং পুরুষ সৈন্যদের মুক্তি দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এই জিম্মিদের মুক্তির বিনিময়ে ইসরায়েলের বিভিন্ন কারাগারে বন্দি বেশ কয়েকজন ফিলিস্তিনিকে মুক্তি দেওয়া হবে বলেও বলা হয়েছে। তবে কয়জনকে মুক্তি দেওয়া হবে- সেই সংখ্যা প্রকাশ করা হয়নি।

ইসরায়েল রেজুলেশনে যুদ্ধ বন্ধের প্রতিশ্রুতি দেয়নি; তবে এটি বলেছে যে, গাজার প্রধান শহরগুলিতে ইসরায়েলি সামরিক উপস্থিতি হ্রাস করা হবে এবং যুদ্ধ শুরুর পরে গাজা উপত্যকায় বাড়ি ছেড়ে যাওয়া ফিলিস্তিনিদের তাদের নিজ নিজ এলাকায় ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব

চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব চাপের মুখে ইসরায়েল দুই মাসের যুদ্ধবিরতির প্রস্তাব

Back To Top