চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন

চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন

চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন.চীনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে একটি স্কুলের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ জানিয়েছে, শুক্রবার বেলা ১১টার দিকে স্কুলটিতে আগুন লাগে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, হেনানের ইয়ানশানপু গ্রামের ইংকাই স্কুলের ছাত্রাবাসে আগুন লাগার কিছুক্ষণ পরেই ফায়ার সার্ভিস এসে পৌঁছেছে। প্রায় 40 মিনিটের অভিযানের পর রাত 11:38 টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত এবং একজন আহত হয়েছে। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে, সিনহুয়া জানিয়েছে। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে ফায়ার সার্ভিস। এই ঘটনায় অবহেলার অভিযোগে ছাত্রাবাসের এক কর্মীকেও গ্রেপ্তার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ হেনানের প্রধান শহর নানয়াং সংলগ্ন ইয়ানসানপু গ্রামের স্কুল সম্পর্কে এখনও কোনও সুনির্দিষ্ট তথ্য জানা যায়নি। সিনহুয়া মৃতদের মধ্যে কতজন শিক্ষার্থী তা নিশ্চিত করতে পারেনি। স্কুলের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। কিছু ছবি আগুনের এবং কিছু স্কুলের শিক্ষামূলক অনুষ্ঠানের। একটি ছবিতে দেখা যাচ্ছে, স্কুলের ইউনিফর্ম পরা একদল শিক্ষার্থী সারিবদ্ধভাবে বসে ক্যালিগ্রাফি অনুশীলন করছে।

স্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় একদল চীনা নেটিজেন বেশ ক্ষুব্ধ। দেশটির সোশ্যাল মিডিয়া ওয়েবোতে একজন নেটিজেন লিখেছেন, “এটা খুবই ভীতিকর। 13টি পরিবারের 13 জন সদস্য নিমিষেই চলে গেছে। এই ঘটনার সঙ্গে জড়িতদের যদি যথাযথ শাস্তি না দেওয়া হয়, তাহলে মৃতদের আত্মা শান্তি পাবে না।’

চীনের ভবনগুলিতে আগুন এবং অন্যান্য দুর্ঘটনা এবং এর ফলে প্রাণহানি অস্বাভাবিক নয়। ভবনগুলোর নিজস্ব নিরাপত্তার ত্রুটিই এসব দুর্ঘটনার প্রধান কারণ। গত নভেম্বরে চীনের শানসি প্রদেশের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হন। এর আগে জুলাই মাসে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে একটি জিমনেসিয়ামের ছাদ ধসে অন্তত ১১ জন নিহত হয়।

চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন

চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন চীনে স্কুলে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন

Back To Top