জাতিসংঘ মহাসচিবের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

জাতিসংঘ মহাসচিবের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

জাতিসংঘ : উগা কাম্পালাই তৃতীয় দক্ষিণের শীর্ষ ডক্টর সাইয়্যেনে নেতা মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী করেছেন। হাছান মাহমুদ স্থানীয় সময় রবিবার বিকালে এই ঘটনা ঘটে।

একাধারে বিশ্বে মহাচিবশ্বিক অর্থনীতির গঠন সংস্কারের ক্ষেত্রে ভূমিকাকে গুরুত্বপূর্ণ উল্লেখ করেন এবং একত্রে বৈশ্বিক প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন।

স্বাধীনতা সরকার ও জনগণের পার্টি থেকে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ফিলিস্তিনের গাজায় যুদ্ধ নিরসনে মহাসচিবের সৈন্য ও গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন। আরও চাই আলো ইস্যুকে রাজনীতির শীর্ষেচের জন্য আন্তো গুওটেরেসকে মনে মনে মনে করেন।
২০২৪ সাল বর্ণে দলীয় সদস্য সু জয়ন্তীর বছর উল্লেখ করে ড. হাছান মাহমুদ এটিকে বাধা দিয়ে উদার চাপের উপর জোর দেন। তিনি গুতেরেসকে রাজনীতি আমন্ত্রণ জানান। দেশের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মহাসচিবকে ব্রিফ করেন হাছান মাহমুদ। তিনি জানান, জনগণের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও আমার নির্বাচন নির্বাচন করা হয়েছে।

উগান্ডার কাম্পালায় শক্তি নিরপেক্ষ আন্দোলনের ন্যায্য (১৯তম শীর্ষস্থানীয় এবং ৭ জাতি প্ল্যাট ও চীনের তৃতীয় অংশের শীর্ষস্থানীয় শক্তি বাংলাদেশ সমর্থক শক্তির সমর্থনের পররাষ্ট্রিক নেতা)। পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মিলিত পররাষ্ট্র পাকিস্তান (বিনিয়ের) মাসুদ মোমেন, জাতিসংঘে স্থায়ী সদস্য মুহাম্মদ এ মুহিত, কেন উগান্ডায় রাজনীতি হাইক তারেক মুহাম্মাদ প্রীতিমুখ।

Back To Top