জু-উন, প্রথম বাংলাদেশী মহিলা যিনি কোকো-কোলার এমডি হয়েছেন

জু-উন, প্রথম বাংলাদেশী মহিলা যিনি কোকো-কোলার এমডি হয়েছেন

জু-উন নাহার চৌধুরী হলেন প্রথম বাংলাদেশি মহিলা যিনি কোকা-কোলা বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন।কোকা-কোলা বাংলাদেশ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জু-উন নাহার চৌধুরী মাল্টিন্যাশনাল কোম্পানি ইউনিলিভার বাংলাদেশের মার্কেটিং বিভাগে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে প্রতিষ্ঠানটির বিভিন্ন পদে কাজ করেন।


দেশের বাইরে জু-উন নাহার চৌধুরীর কর্মজীবন শুরু হয় যখন তিনি 2014 সালে ইন্দোনেশিয়ার রেকিট বেনকিজারে যোগদান করেন। সেখানে তিনি ডেটল-এর ব্যবসায়িক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন। পরে ড্যানোন ইন্দোনেশিয়ার জন্য উদ্ভাবনের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি একমার্সের এফএমসিজি পরিচালক হিসেবে কাজ করেন। 2023 সালে দেশে ফিরে তিনি মার্কেটিং ডিরেক্টর হিসেবে অ্যাপেক্সে যোগ দেন। সেখান থেকে কোকাকোলা বাংলাদেশের এমডি হন।

নতুন দায়িত্ব নেওয়ার বিষয়ে জু-উন নাহার চৌধুরী বলেন, ‘কোকা-কোলা বাংলাদেশে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি আমাদের অংশীদারদের সাথে সহযোগিতার সাথে কাজ করব। কোকা-কোলার এই যাত্রায় বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য গর্বের। আমি আমাদের ব্র্যান্ড এবং ফ্র্যাঞ্চাইজি অপারেশনগুলিকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছি।”

Back To Top