ডামি নির্বাচনের পর সরকার আরো বেপরোয়া : মির্জা ফখরুল

ডামি নির্বাচনের

ডামি নির্বাচনের Information: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১২ দলীয় জোটের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা প্রমাণ করেছে দেশে দুঃশাসন। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, শনিবার (ফেব্রুয়ারি) বিএনপির সঙ্গে একযোগে আন্দোলনে থাকা ১২ দলীয় জোটের শান্তিপূর্ণ পদযাত্রায় বাধা দিয়ে ডামি সরকার আবারো প্রমাণ করেছে যে তারা গণতন্ত্রবিরোধী শক্তি। 24)। জাতীয় প্রেসক্লাবের সামনে ১২ দলীয় জোটের রাষ্ট্রবিরোধী কোনো এজেন্ডা ছিল না। সভ্য গণতান্ত্রিক বিশ্বে মতপ্রকাশের স্বাধীনতার স্বীকৃতি আজ হারিয়ে গেছে বাংলাদেশে।

তিনি বলেন, সংবিধান স্বীকৃত হলেও এ দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ডামি নির্বাচনের পর সরকার আরও ক্ষুব্ধ ও বেপরোয়া হয়ে ওঠে, গণতন্ত্রের ছদ্মবেশে ফ্যাসিবাদ আরও আগ্রাসী রূপ ধারণ করে।

মির্জা ফখরুল বলেন, বাক-স্বাধীনতা চর্চার জন্য বিএনপিসহ বিরোধী দলের অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা মামলা ও কারাবরণ করতে হচ্ছে। তবে বলপ্রয়োগ ও ভীতি সৃষ্টি করে জনগণকে বেশিক্ষণ দমন করা যাবে না। গণতন্ত্র রক্ষার জন্য স্বৈরাচারী সরকারের কোনো দায়িত্ব নেই, বরং গণতন্ত্রকে অস্বীকার করার সবচেয়ে বেশি সুযোগ তৈরি করে। তারা বহুদলীয় গণতান্ত্রিক নীতিকে সমাহিত করে এবং কর্তৃত্ববাদের নতুন আদর্শ প্রতিষ্ঠা করে।

ডামি নির্বাচনের

ডামি নির্বাচনের ডামি নির্বাচনের

Back To Top