‘ডামি সরকার’ এখন ‘ডামি বিরোধী দল’ খুঁজছে: রিজভী

'ডামি সরকার' এখন 'ডামি বিরোধী দল' খুঁজছে: রিজভী

ডামি সরকার: মঙ্গলবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- নতুন সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। গত নির্বাচনে আওয়ামী লীগের অস্তিত্ব বিলীন করে দেয় এই দলটি। পোস্টারে শেখ হাসিনার ছবি দিয়ে আওয়ামী লীগ সমর্থিত এই দলটি এখন ন্যাশনাল আওয়ামী পার্টিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিশ্বে সম্ভবত বাংলাদেশই একমাত্র দেশ যেখানে প্রধানমন্ত্রী নির্বাচন করেন কে বিরোধী দল হবে। ভোটারবিহীন একটি বিভক্ত সরকার দেশকে একটি অনিয়ন্ত্রিত পরিস্থিতির দিকে ধাবিত করছে। শেখ হাসিনা নিজের অমরত্বের জন্য দেশকে নিয়ে যাচ্ছেন এক গভীর অন্ধকারের দিকে।

বিএনপির এই নেতা বলেন, বেআইনি আওয়ামী সরকার প্রাণবন্ত গণতন্ত্রকে ধ্বংস করে বাকস্বাধীনতাকে ক্রমেই ক্ষুণ্ন করে দেশকে অর্থনৈতিক দেউলিয়াত্বের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে। দেশের অর্থনীতি ভয়াবহ সংকটে রয়েছে। সব ব্যাংক বন্ধ রয়েছে। যেকোনো সময় দেশের ১০-১৫টি ব্যাংক দেউলিয়া ঘোষণা হতে পারে। সরকারের কাছে কোনো টাকা নেই। বাংলাদেশ ব্যাংক বেশি বেশি করে টাকা দিচ্ছে।

দেশের অর্থনীতির তলানি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক বলেছে- এভাবে টাকা ছাপলে এ টাকা কাগজে পরিণত হবে। দেশের অর্থনীতি একেবারে তলানিতে। দেশে এখন ডলারের ভয়াবহ সংকট। এই সঙ্কটে বৈদেশিক মুদ্রার অন্যতম উৎস বিদেশি বিনিয়োগ বা এফডিআই বাড়েনি। ৯ মাসে বিদেশী বিনিয়োগ কমেছে ২৪ শতাংশ! ইউরোপ-আমেরিকায় তৈরি পোশাক রপ্তানি ধস নেমেছে। আমেরিকায় পোশাক রপ্তানি ১১ মাসে ২৫ শতাংশ কমেছে। নজিরবিহীনভাবে বেড়েছে খাদ্য মূল্যস্ফীতির হার।

রিজভী অভিযোগ করে বলেন, সীমান্তে ডিউটিতে থাকা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের এখন কোনো নিরাপত্তা নেই। তিনি বলেন, এতদিন ধরে দেখছি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে সাধারণ বাংলাদেশিরা নিহত হচ্ছেন। আর এখন দেখছি, সীমান্তে বিজিবিরও নিরাপত্তা নেই। অন্য দেশের সীমান্ত রক্ষীদের হাতে স্বাধীন দেশের সীমান্তরক্ষীদের হত্যা কোনো সাধারণ ঘটনা নয়, এর সঙ্গে রাষ্ট্রের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্ন জড়িত।

ডামি সরকার

ডামি সরকার ডামি সরকার ডামি সরকার

Back To Top