ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে।ঢাকা মহানগর পুলিশ জনগণের পুলিশ হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, বিশ বছর আগে মানুষ পুলিশকে ভয় পেত, কিন্তু এখন পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে। এ বাহিনীকে জনগণের বন্ধু হিসেবে কাজ করে দৃষ্টান্ত স্থাপন করা উচিত।

বৃহস্পতিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সমাবেশ ও আলোচনা সভার আহ্বান জানান তিনি। এ সময় ট্রাফিক সার্জেন্টরা সড়কে চরম দুর্ভোগে থাকায় তাদের কিছুটা স্বস্তি দিতে ঢাকার দুই সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানিয়েছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, “ঢাকা মেট্রোপলিটন পুলিশ ৫০টি থানা এবং ৩৪,০০০ জন কর্মী নিয়ে ঢাকায় বসবাসরত নগরবাসীর নিরাপত্তার জন্য কাজ করছে। বাংলাদেশ পুলিশের মোট বাহিনী দুই লাখের বেশি। গড়ে প্রতিটি পুলিশ সদস্য ৮২৫ জনকে নিরাপত্তা দিয়ে থাকেন। জনগণ।ডিএমপির সকল ইউনিট খুব ভালো কাজ করছে।
তিনি বলেন, ‘জঙ্গিবাদ বাড়ছিল, সেজন্য আমরা কাউন্টার টেরোরিজম ইউনিট গঠন করেছি। আমরা সাইবার ইউনিট তৈরি করেছি, ভিকটিম সাপোর্ট সেন্টার করেছি, ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য ট্রাফিক ইউনিট তৈরি করেছি, যেটা ডিএমপি কমিশনারের অধীনে কাজ করছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আরও এগিয়ে যাবে ডিএমপি। তারা তাদের পরিষেবার পরিধি বাড়াবে। আমরা আরও দক্ষতার সাথে সবকিছু মোকাবেলা করব, এই আস্থা ও বিশ্বাস রাখব।

ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে

ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে ডিএমপি জনগণের পুলিশে পরিণত হয়েছে

Back To Top