ডেইলি স্টার থেকে বরখাস্ত সৈয়দ আশফাকুল হক

ডেইলি

পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী ইংরেজি দৈনিক ‘দ্য ডেইলি স্টার’-এর নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে বরখাস্তের নোটিশ দিয়েছে প্রতিষ্ঠানটি। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় এ অব্যাহতি বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বরখাস্তের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বোর্ড অব ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে বরখাস্ত করা হয়েছে। এই নোটিশ অবিলম্বে কার্যকর বলে বিবেচিত হবে।’

জানা যায়, সৈয়দ আশফাকুল হক 1993 সালে ডেইলি স্টারের ক্রীড়া বিভাগে যোগদান করেন। এরপর তিনি ক্রমাগত ক্রীড়া সম্পাদক, যুগ্ম বার্তা সম্পাদক, বার্তা সম্পাদক, প্রধান বার্তা সম্পাদক এবং অবশেষে 2019 সাল থেকে আজ পর্যন্ত নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এর আগে গত ৬ ফেব্রুয়ারি ঢাকার মোহাম্মদপুরে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বহুতল ভবনের নবম তলা থেকে পড়ে প্রীতি উরং নামে ১৫ বছরের এক শিশু গৃহকর্মী মারা যান। নিহত শিশু গৃহকর্মীর কাজ করত। প্রীতি উরংকে হত্যার পর স্থানীয়রা প্রীতিকে হত্যার অভিযোগ এনে এলাকায় বিক্ষোভ দেখায়। গত ৭ ফেব্রুয়ারি প্রীতি উরংয়ের বাবা লোকেশ উরং মোহাম্মদপুর থানায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী বর্তমানে কারাগারে রয়েছেন।

এর আগে ২০২৩ সালের ৬ আগস্ট সৈয়দ আশফাকুল হকের বাড়ির আরেক ৭ বছর বয়সী শিশু গৃহকর্মী ফেরদৌসী একই ভবনের নবম তলা থেকে পড়ে প্রাণে বেঁচে যান, কিন্তু তাকে প্যারালাইসিস মেনে নিতে হয়। এ ঘটনায় মামলা হলেও আসামি সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী মামলা থেকে খালাস পান।

Back To Top