ড. ইউনুস:টাকা আত্মসাতের মামলায় জামিন পেয়েছেন

ড. ইউনুস

মুহাম্মদ ইউনূসের জামিন মঞ্জুর করে আদালতে নোবেল বিজয়ী ড. ইউনুস । বৃহস্পতিবার (২ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন এ আদেশ দেন। আগামী ২ জুন অভিযোগের শুনানির জন্য পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে তাকে বিশেষ জজ আদালত-৪ এ হাজির করা হয়। মামলার অন্য আসামিরাও হাজির হন।

গত ২ এপ্রিল মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট গ্রহণ করেন ড. ওই দিন মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালত-৪-এ স্থানান্তর করা হয়।

মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করেছে সংস্থাটির চেয়ারম্যান ও নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. গত বছরের ৩০ মে দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন। তখন ১৩ জনকে আসামি করা হয়।

চার্জশিটে আসামিরা হলেন: গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক ড. মুহাম্মদ ইউনূস। নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মোঃ শাহজাহান, নুরজাহান বেগম, এসএম হুজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী মোঃ ইউসুফ আলী ও গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি জাফরুল হাসান শরীফ প্রমুখ। কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, ইউনিয়ন প্রতিনিধি মো. মাইনুল ইসলাম ও দপ্তর সম্পাদক মোঃ কামরুল হাসান।

Back To Top