দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে জরুরি বৈঠকে মন্ত্রীরা

দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে জরুরি বৈঠকে মন্ত্রীরা

দ্রব্যমূল্য: এ বিভিন্ন পণ্যের পণ্যের উপস্থাপনা ও পরিস্থিতির সঙ্গে চাহিদা বিশ্লেষণ করে ঘাটতি চিহ্নিত করা এবং রমজানের আগে ঘাটতি মেটাতে পণ্য সরবরাহ করার বিষয়ে জানা যেতে পারে।

সংসদ (২১ জানুয়ারি) অর্থমন্ত্রণালয়ের সভাকক্ষে ৫টা মিনিটের দিকে আন্তঃমন্ত্রণালয়ের এ জরুরি সভা শুরু হয়।

অর্থমন্ত্রী আবুল হাসান আলীর নেতৃত্বে নেতা মাহমুদে মাহমুদ বলেছেন খাদ্য শান্তিধন চন্দ্র চন্দ্র চন্দ্র মজুমদার, কৃষি শক্তিশালী মজুমদার, মৎস্য ও ক্ষমতািসম্পদ নেতা মো. আব্দুল রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহ্বায়ক ইসলাম টিটু, গভর্নর আব্দুল রউফলুদার, এনবিআর বাংলাদেশ সহ প্রশাসনের সহকারী রাষ্ট্রের উচ্চপরের চেয়ারম্যান।

জানা গেছে, বিভিন্ন পণ্যের প্রকাশ ও পরিস্থিতির সঙ্গে চাহিদা পর্যালোচনা করা এবং রমজানের আগে ঘাটতি মেটাতে পণ্য ব্যবহার করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। আরও ঘোষিত নীতি ও রাজস্বনীতির মধ্যে ঘটি মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের উপায় নির্ধারণ করা হবে। অতিরিক্ত চাল, আটা, তেল, চিনি, আলু, পেঁয়াজ, গরুর মাংস, ডিম ও পোলট্রি পণ্যের মূল্য নিয়ন্ত্রণে প্রতিবন্ধক হিসাবে কাজ করা কারসা হোতাদের চিহ্নিত করার উদ্যোগ নেওয়া উচিত। একই সঙ্গে পণ্যমূল্য নিয়ন্ত্রণের স্বার্থে কিছু ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা কঠোর দৃষ্টান্ত স্থাপন করতে পারে।

এক্রীট বাণিজ্য প্রতি আহসানুল ইসলাম টিটুচার গত বৃহস্পতিবার সামলেছে আলাপায় এক প্রতিক্রিয়ায় এক প্রতিক্রিয়াকে জানান, এতদিন বাজার ব্যবস্থায় রাজনীতি বাণিজ্য একভাবে। কিন্তু এখন থেকে আমরা আর একা নই। আমাদের সঙ্গে অর্থ, কৃষি, মৎস্য, প্রাণী, শিল্প ও স্বরাষ্ট্র ইতিহাস রয়েছে। আরও বাংলাদেশ ব্যাংক, এনবিআর-তো রয়েছে। পূর্ববর্তী তাদের সকলের সাথে কাজ করতে আমরা ব্যবসায়িক পণ্য বৃদ্ধিতে এখানেই সবচেয়ে বেশি জোর দেওয়া হবে।

দ্রব্যমূল্য

দ্রব্যমূল্য দ্রব্যমূল্য দ্রব্যমূল্য

Back To Top