ধর্ষণ মামলা: ৮৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে ট্রাম্পকে

ধর্ষণ মামলা

ধর্ষণ মামলা:প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধর্ষণ ও মানহানির জন্য $83.3 মিলিয়ন ক্ষতিপূরণ দিতে হবে। যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত এই নির্দেশ দিয়েছে। নির্যাতিতার নাম এলিজাবেথ জেন ক্যারল, তাকে এই পরিমাণ ক্ষতিপূরণ দিতে হবে।

নিউইয়র্কের ম্যানহাটনে ফেডারেল কোর্টের নয় সদস্যের প্যানেল শুক্রবার স্থানীয় সময় ট্রাম্পকে এই আদেশ দেয়।

নয়জন বিচারকের মধ্যে সাতজন পুরুষ এবং দুজন নারী। 2019 সালে, 80 বছর বয়সী প্রাক্তন সাংবাদিক-কলামিস্ট ই জেন ক্যারল ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেছিলেন। অভিযোগ অনুযায়ী, 1996 সালে এক বিকেলে, জেন ক্যারল তার বন্ধুর জন্য পোশাক কিনতে ম্যানহাটনের ফ্যাশন হাউস বার্গডর্ফ গুডম্যানে যান। পূর্ব পরিচয়ের কারণে ডোনাল্ড ট্রাম্পও তার সঙ্গে ছিলেন।

ওই সময় ওই ফ্যাশন হাউসের ড্রেসিংরুমে ক্যারলকে ধর্ষণ করেন ট্রাম্প।
2019 সালের জুনে, জেন ক্যারল প্রথম এই অভিযোগটি সর্বজনীন করেন। তবে ট্রাম্প ক্যারলের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তার মতে, ক্যারল তার নিজের প্রচারণার জন্যই এমন ‘কল্পকাহিনী’ বলছেন।

আদালত বলেছে যে ট্রাম্পকে অবশ্যই ক্ষতিগ্রস্থ এলিজাবেথ জেন ক্যারলকে $65 মিলিয়ন শাস্তিমূলক ক্ষতিপূরণ দিতে হবে। এবং মানহানির জন্য ক্যারল $11 মিলিয়ন ক্ষতিপূরণ পাবেন। বাকি $7.3 মিলিয়ন মানসিক ক্ষতির জন্য ক্যারলকে অবশ্যই দিতে হবে। এলিজাবেথ জেন ক্যারল, 80, একজন সাবেক সাংবাদিক-কলামিস্ট। ক্যারল গত বছর ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন।

ধর্ষণ মামলা

ধর্ষণ মামলা ধর্ষণ মামলা

Back To Top