নিত্যপণ্যের দাম বৃদ্ধি ও ঈদ উপলক্ষে বাড়িওয়ালা ভাড়া মওকুফ করেছেন।

বিশ্বাস

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং আসন্ন ঈদকে কেন্দ্র করে ভাড়াটেদের অতিরিক্ত খরচের চাপ কমাতে এক মাসের বাড়িভাড়া সম্পূর্ণ মওকুফ করেছেন একজন বাড়িওয়ালা। এমন অনন্য নজির গড়লেন রাজধানীর মিরপুর এলাকার রূপালী হাউজিংয়ের এক বাড়িওয়ালা।

এমন একটি পোস্ট সম্প্রতি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

জানা যায়, রূপালী হাউজিংয়ের ৬১ নম্বর বাসায় থাকেন আলীমুর রহমান সুফল। এই বাড়িওয়ালা এই আবাসনে দুটি ঘর আছে এবং সবাইকে এই উপহার দিয়েছেন।

সোমবার (১ এপ্রিল) তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্টটি ভাইরাল হয়।

বাড়িওয়ালার পাঠানো চিঠিটি তিনি তার আইডিতে শেয়ার করেছেন এবং লিখেছেন, আমার বাড়িওয়ালার পক্ষ থেকে ঈদের উপহার… ঢাকা শহরে আমার ছোট জীবনে এমন উপহার কেউ পেয়েছেন কিনা তা আমি জানি না এবং কখনও শুনিনি, অন্তত আমি। করেনি সম্পদের পাশাপাশি, সত্যিকারের মানুষ হওয়ার জন্য একটি সুন্দর আত্মা থাকাও গুরুত্বপূর্ণ। আল্লাহ তাকে দুনিয়া ও আখেরাতে উত্তম জীবন ও উত্তম প্রতিদান দান করুন।

নাজমুল হাসান নামে এক ব্যক্তি কমেন্ট বক্সে লিখেছেন, আলহামদুলিল্লাহ। এটা তো কখনো শুনিনি ভাই। তার জন্য দোয়া করা।

মনজুর মোর্শেদ নামের এক ব্যক্তি লিখেছেন, এই আবাসন কোথায়? ঘর কি খালি?

হিমা রুজারিও নামে এক ব্যক্তি মন্তব্য করেছেন, “ঈশ্বর তাকে এবং তার পরিবারকে আশীর্বাদ করুন। ভাই, আমি কি পোস্টটি শেয়ার করতে পারি? কারণ এই ধরনের উদাহরণ দেখা সহজ নয়।”

অন্তু মুজাহিদ নামের এক ব্যক্তি পোস্টটি শেয়ার করে তার টাইমলাইনে লিখেছেন, হে আল্লাহ, রাজধানীর সব জমিদারকে রাতারাতি নিচের জমিদারের মতো করে দাও।

সৈয়দ ইবনে রহমত নামে এক ব্যক্তি আলীমুর রহমানের পোস্টের ছবি শেয়ার করে লিখেছেন, “একই জগতের মানুষ, তারা কত আলাদা!” একজন বাড়িওয়ালা তার ভাড়াটিয়াদের ঈদানন্দ বাড়ানোর জন্য এক মাসের ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আমি একই শহরের আরেকজন বাড়িওয়ালার কথা জানি, যিনি এই ঈদের আগে এক মাসের ভাড়া বকেয়া থাকার কারণে ৮ বছর ধরে বাড়িতে বসবাসকারী একজন ভাড়াটিয়াকে উচ্ছেদ করেছেন।

এ প্রসঙ্গে আলীমুর রহমান গণমাধ্যমকে বলেন, ভাড়াটিয়া হিসেবে আমি শুধু আমার অনুভূতি প্রকাশ করেছি।

Back To Top