নির্বাচনে বড় শক্তিও অশুভ খেলা খেলতে পারেনি ভারত পাশে থাকায়

নির্বাচনে

ভারত সরকার বলেছিল যে অনেক শক্তি দেশ ধরে আমাদের অভ্যাসে খেলতে পারে বলে মন্তব্য করেছেন নির্বাচনের সাধারণ নির্বাচন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অন্য শক্তিধর দেশগুলোর মতো ভারত আমাদের নির্বাচন নিয়ে পথউড়ি করে। তারা বলেছে, নির্বাচন বাংলাদেশ করবে।

আজ শুক্রবার বাংলাদেশ উদযাপনের মধ্যবর্তী সময়ে দুবার্শিক তিনি আমাকে বলেন। এর আগে তৃণমূলের প্রশংসা করেন ঢাকায় হাইক মিনার প্রয় কুমার ভার্মা।

কেন ভারত উন্নয়ন মনোভাব বাড়ানো হচ্ছে- এ প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘ইন্ডিয়া আউট’ বলে ক্যাপাইনে চলতে বৈরিতা সমীচীন নয়। যারা আন্দোলন করতে পারে এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকে তাদের তৎপরতা চালায়।

তিনি, ২১ বছর প্রশাসন, এই সময়ে তারা আরও বলেন, তারা আরও বৈরিতা তৈরি করেছে। যেগুলো কাজ করে আলোচনা করে সমাধান করা যায়, তারা করেনি। শেখের সময় সহযোগি সমস্যা সমাধান করা হয়েছে। মোদি আরবিকর অনেক সন্দেহের লেখক সম্পর্কে। তিস্তাগত নিজস্ব সমাধান ইতিবা অগ্রগতি হয়েছে, ধড়্য ধরতে হবে। এই সমস্যা সমাধান করা সম্ভব নয়।

এ সময় সনা ধর্মের মানুষের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মাইনোরিটি ভাবনাটাই দাসত্বের দোসর, এটাকে ছোট করে ফেলতে হবে। আমার মাইনরিটি কেন ভাববেন! এদেশের ইতিহাস, অর্জন সব বাংলার ছাত্র।

তিনি আরও বলেন, এরা আরও বলেন, এরা যদিও জায়গা করে সঙ্কেত থাকে, বাস্তবে এ দুর্বৃত্তায়ন। এই দুর্বৃত্তরা আমাদের অভিন্ন গ্রুপ। অনেকটা বন্ধ করতে হবে, কোনো বিকল্প নেই।

Back To Top