নেই কাজ তো খই ভাজ বিএনপির লিফলেট বিতরণ: কাদের

নেই কাজ তো খই ভাজ বিএনপির লিফলেট বিতরণ: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিকে ‘নেই কাজ তো খাই কথা’ বলে আখ্যায়িত করেছেন। সোমবার বিকেলে সচিবালয়ে নিজ দফতরে এক প্রাক-ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এই কর্মসূচী যদি ইস্যুভিত্তিক হয় তাহলে বিরোধী দল হিসেবে বিএনপি কতটা গভীরে যাচ্ছে। আগে খাদের ধারে ছিল।

এখন আরও গভীরে যাচ্ছে। বিএনপিকে একটি বড় রাজনৈতিক দল উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা এখন নিষ্ক্রিয়। ভুল রাজনীতির বালির মধ্যে আটকে একটি ভুল করেছেন।

কারাগারে বিএনপির ১৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, যারা মারা গেছে তারা কোথায় মারা গেছে? আপনি কিভাবে মারা যান? কোন কারাগারে হাজতে মারা গেছেন? অন্ধকারে ঢিল ছোড়ার ঘটনা ঘটবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেলের বর্ধিত চাহিদা ও ভিড়ের প্রেক্ষাপটে মেট্রোতে কোচ সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ নেই। মেট্রো বাংলাদেশ রেলওয়ে নয় যেটি প্রতিনিয়ত কোচের সংখ্যা বৃদ্ধি করবে। এটা একটা টেকনিক্যাল ব্যাপার।

পৃথিবীর কোথাও একটি মেট্রোরেলে ৫টির বেশি কোচ নেই। বাংলাদেশে এরই মধ্যে ৬টি। তবে চাহিদা বেড়ে যাওয়ায় 10 মিনিট থেকে প্রতি 8 মিনিটে মেট্রো সরবরাহ করা যায় কিনা তা নিয়ে কাজ চলছে।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী খুব বেশি কথা না বলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন। কিন্তু রাতারাতি বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

বিশ্ব পরিস্থিতির উপর অনেক কিছু নির্ভর করছে। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে সরকার কাজ করছে। ওবায়দুল কাদের বলেন, বর্তমান মন্ত্রিসভার পরিধি বাড়ছে কি না, তা প্রধানমন্ত্রীই বলতে পারবেন। কিন্তু সময়ের সাথে সাথে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের মত, সংস্কৃতি মন্ত্রনালয়—তাদেরও এক পর্যায়ে মন্ত্রী থাকবে।

সেতুমন্ত্রী বলেন, সংরক্ষিত নারী আসনে নির্বাচনের পর নির্বাচিতদের মধ্য থেকে মন্ত্রী হতে পারবেন তারা।

এর আগে সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি.

পরে রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, বৈঠকে বাংলাদেশে জ্বালানি, কৃষি, সড়ক ও সেতুসহ অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে।

Back To Top